অচিরেই মুজিবনগর কে মাদক মুক্ত ঘোষনা করব- ওসি হাসেম

“বিট পুলিশিং বাড়ি বাড়ি নিরাপদ সমাজ গড়ি” “আপনার পুলিশ আপনার পাশে,” “তথ্য দিন সেবা নিন” এই স্লোগান সামনে রেখে মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউনিয়নের রতনপুরে বিট পুলিশিং কার্যকমের উদ্ভোধন করা হয়েছে।

পুলিশ সুপার এস এম মুরাদ আলীর নির্দেশে আজ শনিবার বেলা সাড়ে এগারোটার দিকে মুজিবনগরের রতনপুর আইসি ক্যাম্প প্রাঙ্গনে রতনপুর বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উপস্থিত জনগনের সামনে মুজিবনগর থানা ইনচার্জ (ওসি) আব্দুল হাশেম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন। তাই মাননীয় জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেনে নির্দেশে মুজিবনগর উপজেলাকে মাদকমুক্ত করতে মুজিবনগর পুলিশ কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, হয় মাদক ছাড়তে হবে না হয় এলাকা ছাড়তে হবে, না হয় জেলে যেতে হবে মাদক ব্যবস্যায়ী, মাদক সেবন কারিদের মুজিবনগর উপজেলায় কোন স্থান হবে না।

তিনি আরো বলেন, মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ চুরি ডাকাতি সহ সব ধরনের অপরাধ দমনে এবং জনগণের জানমাল রক্ষার্থে মুজিবনগর থানা পুলিশ দিন রাত কাজ করে যাচ্ছে, পুলিশের নিজস্ব সোর্স আছে কিন্তু পুলিশের সব থেকে বড় সোর্স হলো মুজিবনগর উপজেলার সাধারন জনগণ।

জনগণের সঠিক তথ্যের উপর ভিত্তি করেই পুলিশ কাজ করে যাবে। আপনাদের এলাকার যে কোন মাদক ব্যবসায়ী, মাদক সেবনকারি, সন্ত্রাসি, চাঁদাবাজ, জঙ্গীবাদের সাথে জড়িত ব্যক্তিদের সঠিক তথ্য পুলিশকে দেবেন মুজিবনগর থানা পুলিশ সব সময় আপনাদের সাথে আছে।

তিনি বলেন, আপনাদের সহযোগীতা পেলে মেহেরপুর জেলার মধ্যে আমরাই সর্বপ্রথম মুজিবনগর উপজেলাকে মাদকমুক্ত করবো ইনশাল্লাহ।

বিট পুলিশিং এর বিষয়ে মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, একটা এলাকা নিয়ে একটি থানা গঠিত হয়। সাধারন জনগণকে যে কোন ধরনের সেবা নিতে কষ্ট করে থানায় যেতে হয়। আর যেন কাউকে থানায় যেতে না হয় তাই সকলের দার গোড়ায় পুলিশি সেবা পৌছে দিতে আমরা উপজেলার প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং এর গঠন করা হয়েছে।

তিনি আরো বলেন, প্রত্যেকটি বিটে এক জন এসআই একজন এএসআই এবং দুজন কনষ্টেবল আপনাদের সেবাই নিয়জিত থাকবে পুলিশ সব সময় সাধারন জনগণের পাশে রয়েছে আগামীতেও থাকবে।

রতনপুর বিট পুলিশিং উদ্বোধনী অনুষ্ঠানে মুজিবনগর থানার অফিসার ইনচার্জ আব্দুল হাশেমের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মুজিবনগর টুরিষ্ট পুলিশের এস আই রেজাউল করিম, রতনপুর আইসি ক্যাম্প এর ইনচার্য এস আই আজম বিশ্বাস, উপস্থিত থেকে ও বক্তব্য রাখেন বাগোয়ান ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনারুল ইসলাম, বাগোয়ান ইউপি যুবলীগের সভাপতি আজিজুর রহমান মুংলা, সাধারণ সম্পাদক বাবুল মল্লিক, ইউনিয়ন পরিষদ সদস্য ফেরদৌস আলী মেন্তা, সংকর বিশ্বাস।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন, বাগোয়ান মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মোবারক হোসেন।

পরে মুজিবনগর থানা ইনচার্য (ওসি) আব্দুল হাশেম ফিতা কেটে বিট পুলিশিং এর উদ্বোধন করে।

উল্যেখ্য, মুজিবনগর উপজেলার চার ইউনিয়েনে মোট ৫ টি বিট পুলিশিং অফিস চালু করা হবে।

যার মধ্যে দারিয়াপুর, মোনাখালি ও মহাজনপুরে ৩ টি বিট পুলিশিং কার্যকমের এর উদ্বোধন করা হয়েছে, আজ শনিবার বাগোয়ান ইউনিয়নের রতনপুর বিট পুলিশিং এর উদ্ভোধন করা হল।