অনার্স-মাস্টার্স কোর্সে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিও’র দাবিতে কুষ্টিয়ায় সংবাদ সম্মেলন

বেসরকারি কলেজে অনার্স-মাস্টার্স কোর্সে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিওভুক্তির দাবিতে কুষ্টিয়ায় সংবাদ সম্মেলন করা হয়েছে।
রবিবার সকালে বেসরকারি কলেজ শিক্ষক ফোরাম কেন্দ্রীয় কমিটির উদ্যোগে কুষ্টিয়া প্রেসক্লাবের হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শিক্ষক ফোরামের কেন্দ্রীয় আহবায়ক নেকবর হোসাইন।

লিখিত বক্তব্যে উল্লেখ করা হয় যে, জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বেসরকারি কলেজে অনার্স-মাস্টার্স কোর্সে বিধিমোতাবেক নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিওভুক্ত না করে বঞ্চিত করা হচ্ছে। জনবল কাঠামো এমপিও নীতিমালার আওতায় অন্তর্ভুক্ত না করে অনার্স-মাস্টার্স কোর্সে শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে।

ফলে সকল নিয়ম ও বিধি অনুসরণ করে শিক্ষকরা নিয়োগ লাভ করলেও সরকারি বেতন-ভাতা না পেয়ে কুষ্টিয়াসহ দেশের অন্যান্য কলেজে অনার্স-মাস্টার্স কোর্সে কর্মরত প্রায় সাড়ে ৫ হাজার শিক্ষক দীর্ঘকাল মানবেতর জীবন-যাপন করছেন। মানবিক বিবেচনায় এবারের বাজেটে নিয়োগপ্রাপ্ত ওই শিক্ষকদের এমপিওভুক্তির ঘোষণাসহ প্রয়োজনীয় বরাদ্দ দাবি করে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়।

অন্যথায় কলেজেগুলোতে অনার্স-মাস্টার্স কোর্স অধিভুক্তি ও শিক্ষক নিয়োগকারী কর্তৃপক্ষ জাতীয় বিশ্ববিদ্যালয় ঘেরাও কর্মসূচি ঘোষণা করার হুঁশিয়ারি দেওয়া হয় সংবাদ সম্মেলনে। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আরিফুর রহমান, আবু কায়েস, আজম আলী, আব্দুর রহমান , তরিকুল ইসলাম, জসিম উদ্দীন, খাইরুল ইসলাম প্রমুখ।