আইপিএলসহ সব খেলায় নিষেধাজ্ঞা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) হচ্ছে না দিল্লিতে। করোনাভাইরাসের প্রসার ঠেকাতে সেখানে আইপিএলসহ সব ক্রীড়া টুর্নামেন্ট এবং ইভেন্ট বাতিল করেছে দিল্লি সরকার। শুক্রবার রাজ্যটির উপমুখ্যমন্ত্রী মনিশ সিসোদিয়া এ ঘোষণা দিয়েছেন।

এর আগে দিল্লিতে ৩১ মার্চ পর্যন্ত সব স্কুল, কলেজ ও সিনেমা হল বন্ধ রাখার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। চলতি মাসের শুরু থেকে সব প্রাইমারি স্কুলে ছুটি দিয়ে দেয়া হয়েছে। শুধু পরীক্ষা চলার জন্য খোলা রাখা হয়েছে সেকেন্ডারি স্কুলগুলো। এবার নিষেধাজ্ঞা জারি হলো খেলার বড় ইভেন্টের ওপর।

এদিন সংবাদ সম্মেলনে সিসোদিয়া বলেন, আইপিএলের মতো ক্রীড়া অনুষ্ঠান বাতিল করার সিদ্ধান্ত নিয়েছি। কারণ সেগুলোতে প্রচুর জনসমাগম ঘটে। করোনার প্রকোপ ঠেকাতে সামাজিক দূরত্ব বজায় রাখাটা জরুরি।

তিনি জানান, ইতিমধ্যে সব জেলা প্রশাসনকে প্রাণঘাতী এ ভাইরাস সংক্রান্ত নির্দেশিকা কঠোরভাবে পালনেরও নির্দেশ দেয়া হয়েছে। না মানলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এদিকে ৩১ মার্চ পর্যন্ত সব ক্লাস বন্ধ করে দিয়েছে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (জেএনইউ)। এখন পর্যন্ত দিল্লিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬ জন। গোটা ভারতে সেই সংখ্যাটা বেড়ে হয়েছে ৭৪। কর্নাটকে মৃত্যু হয়েছে একজনের।

তথ্যসূত্র: এইসময়।