আওয়ামীলীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে মেহেরপুরে ৭১ হাজার বৃক্ষরোপণের উদ্বোধন

মেহেরপুর জেলা যুবলীগের উদ্যোগে জেলায় ৭১ হাজার বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটি আহবানে বাংলাদেশ আওয়ামীলীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মেহেরপুর জেলা যুবলীগের আহবায়ক মাহফুজুর রহমান রিটন এই বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

বুধবার দুপুরে শহীদ শামসুজ্জোহা নগর উদ্যানে বৃক্ষরোপণের মধ্য দিয়ে এই কর্মসূচির শুভ সূচনা করা হয়।

এ সময় মাহফুজুর রহমান রিটন বলেন, কেন্দ্রীয় যুবলীগের নির্দেশনা মোতাবেক বাংলাদেশ আওয়ামীলীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মেহেরপুরে ৭১ হাজার বৃক্ষরোপণ করা হবে। বৃক্ষরোপণের মধ্যদিয়ে আমরা একটি সবুজ মেহেরপুর গড়ে তুলবো। বৃক্ষ আমাদের পরম বন্ধু, প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় এর ভূমিক অপরিসীম। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেক মানুষকে তিনটি করে বৃক্ষরোপণ করা আহবান জানিয়েছেন। এরই ধারাবাহিকতায় আমরা মেহেরপুর জেলায় ৭১ হাজার বৃক্ষরোপণের উদ্যোগ নিয়েছি।

মেহেরপুর জেলার ১৮টি ইউনিয়ন যুবলীগের প্রতিনিধিদের হাতে তৃনমুল পর্যায়ে বৃক্ষরোপণের জন্য গাছের চারা দেওয়া হবে। এরই ধারাবাহিকতায় বুধবার মেহেরপুর সদরের ৪ টি ইউনিয়ন, বুড়িপোতা, কুতুবপুর, আহমদ ও আমঝুপি ইউনিয়ন যুবলীগের সভাপতি- সম্পাদকের হাতে গাছের চারা তুলে দেন যুবলীগের আহবায়ক মাহফুজুর রহমান রিটন।

বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন, জেলা যুবলীগের সদস্য সাজিজুর রহমান সাজু, ইয়ানুস, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা, সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাসুদ রানা প্রমুখ।

মেপ্র/এমএফআর