আন্দোলনের মুখে শিল্পকলা নির্বাচন সম্পন্ন, পুনরায় সম্পাদক সাইদুর

মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক পুনরায় নির্বাচিত হয়েছেন সাইদুর রহমান। শনিবার মেহেরপুর শিল্পকলা একাডেমীর ত্রিবার্ষিক নির্বাচনে ১৭৮ টি ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নিশান সাবের পেয়েছেন ৯৭ টি ভোট।

যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আলী রেজা বিচু ও মহিদুল ইসলাম। নির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন আবুল হাসনাত দিপুু, মৌসুমী ঢালী, সুলাতান রাজীয়া টনি, বিএম হাহিদ হাসান রাজীব ও মিনারুল ইসলাম। পদাধিকার বলে জেলা শিল্পকলা একাডেমীর সভাপতি জেলা প্রশাসক।

নির্বাচনে ১০ টি পদের জন্য ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন, এর মধ্যে সহ-সভাপতি পদে নুরুল আহমেদ ও ফৌজিয়া আফরোজ তুলি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

শনিবার সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ৩২০ জন ভোটারের মধ্যে ২৮৩ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন সহকারী কমিশনার সুজন দাসগুপ্ত। পর্যবেক্ষক হিসেবে ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল আলম ও উপজেলা নির্বাচন কর্মকর্তা কবির উদ্দিন।

এদিকে জেলা শিল্পকলা একাডেমীর ত্রিবার্ষিক নির্বাচন বাতিলের দাবিতে দিনভর আন্দোলন করে ভোটার পদ থেকে বঞ্চিতদের একাংশ। ২০১৮ সালের নির্বাচনে প্রায় ১১শ জন ভোটার ছিল। কিন্তু এবার ৩২০ জন ভোটার। আন্দোলনকারীদের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক ভোটার সদস্য জাহিদ ইকবাল শিমন, নিলুফা ইয়াসমিন রুপাসহ অনেকেই। তবে এ বিষয়ে দায়িত্বপ্রাপ্তরা জানান, যথা সময়ে সদস্য পদ নবায়ন না করায় তাদের সদস্য পদ বাতিল হয়েছে।

মেপ্র/এমএফআর