আবারো মেহেরপুরের বহিস্কৃত কারারক্ষী ঝিনাইদহে মাদক সহ আটক

৭ মাসের ব্যাবধানে আবারো মাদক দ্রব্য সহ ঝিনাইদহ ডিবি পুলিশের হাতে আটক হয়েছেন মেহেরপুরে জেলা কারাগারের বহিস্কৃত কারারক্ষী হুসাইন কবির। দিন দিন মাদক ব্যাবসায় জড়িয়ে পড়ছে কারারক্ষীরা। এর আগে মেহেরপুর শহরের বামন পাড়া পন্ডের ঘাট এলাকা থেকে ফেনসিডিল সহ আলভি আহমেদ নামের এক কারারক্ষী সদর থানা পুলিশের হাতে আটক হয়। গত বুধবার ঝিনাইদহ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) এর হাতে চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার নিধিকুন্ডু গ্রামের মৃত মেসের আলীর ছেলে হুসাইন কবির (২৫) আটক হয়। এ সময় তার দেহ তল্লাসী চালিয়ে ১৫০ পিস ইয়াবা উদ্ধার করে। আটককৃত হুসাইন কবির মেহেরপুর জেলা কারাগারের কারারক্ষী ছিলেন। এখন সাময়িক বরখাস্ত আছেন।

ঝিনাইদহ গোয়েন্দা পুলিশের ওসি আনোয়ার হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল বুধবার সকালে সদর উপজেলার লাউদিয়া গ্রামে অভিযান চালায়। অভিযান কালে হুসাইন কবিরকে আটক করা হয়। এ সময় তারা তার দেহ তল্লাসী চালিয়ে ১৫০ পিস ইয়াবা পাওয়া যায়। খবর নিয়ে ডিবি পুলিশ জানতে পারে হুসাইন কবির মেহেরপুর জেলা কারাগারের বরখাস্তকৃত কারারক্ষী। এ ব্যাপারে তার বিরুদ্ধে সদর থানায় একটি মাদক আইনে মামলা হয়েছে।

এ বিষয়ে মেহেরপুরের জেল সুপার কামরুল হুদা জানান, হুসাইন করিব এর আগে ঝিনাইদহ জেলা কারাগারের কারারক্ষী ছিলেন। সেখান থেকে সাময়িক বরখাস্তকৃত হয়ে মেহেরপুর জেলায় এসেছেন। মেহেরপুর থাকাকালে হুসাইন কবির বরখাস্ত হয়নি। ঝিনাইদহের জেলার নিজাম উদ্দীন জানান, স্ত্রীর দায়ের করা মামলায় হুসনাইন কবির ঝিনাইদহে কর্মরত থাকাবস্থায় সাময়িক ভাবে বরখাস্ত হয়েছেন। তার বিরুদ্ধে বিভাগীয় মামলা চলমান।

উল্লেখ্য : চলতি বছরের গত ১৭ ফেব্রুয়ারী ফেন্সিডিল সহ আলভি আহম্মেদ নামে এক কারারক্ষীকে আটক করে মেহেরপুর সদর থানা পুলিশ। রবিবার শেষ বিকালে মেহেরপুর শহরতলীর পন্ডেরঘাট এলাকা থেকে তাকে আটক করা হয়। মেহেরপুর থানার এসআই মোমিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল নিয়ে মেহেরপুর শহরতলীর পন্ডেরঘাট এলাকায় অভিযান চালানো হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে আলভি আহম্মেদ পালানোর চেষ্ঠা করে। এ সময় পুলিশ তাকে ২ বোতল ফেন্সিডিল সহ আটক করে। আটক আলভি আহম্মেদ সাতক্ষীরা জেলার ভালুকা গ্রামের আমিনুর রহমানের ছেলে। তিনি মেহেরপুর জেল কারাগারে কারারক্ষী পদে চাকরিরত আছেন।

নিজস্ব প্রতিনিধি: