আমঝুপিতে আবুল বাশার হত্যার ঘটনায় মামলা

মেহেরপুর সদর উপজেলার আমঝুপি গ্রামের পূর্বপাড়ায় নিহত আবুল বাশারের হত্যার ঘটনায় ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরের দিকে নিহত আবুল বাশার মোল্লার ছেলে সালাউদ্দিন বাদী হয়ে ৯ জনকে আসামি করে মেহেরপুর সদর থানায় ১৪৩/৩২৩/৩০৭/৩০২/৩৪/৫০৬/১১৪ ধারায় একটি মামলা দায়ের করা হয়। যার মামলা নং ৩০। তাং ২৭/১/২০২২।

মেহেরপুর সদর উপজেলার ঝাউবাড়িয়া গ্রামের খায়রুল ইসলামের ছেলে স্পিড এনার্জি ড্রিংকস কোম্পানির এসআর রনি, দিঘির পাড়া এলাকার খোকনের ছেলে শামীম, রাহাত আলী মন্ডল এর ছেলে আমিরুল ইসলাম, আক্তার আলীর ছেলে সাগর, ঘাটপাড়ার জামিরুল ছেলে আমিন, গোপালপুরের হাতেম আলীর ছেলে মোহন, শফিকুলের ছেলে বিজন, জহির আলীর ছেলে পাভেল, আলম শেখের ছেলে আদম আলী সহ অজ্ঞাত আরও ৪-৫ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন।

উল্লেখ্য নিহত আবুল বাশারের ছেলে ছেলে সালাউদ্দীন গতকাল বুধবার তার মোদিখানার দোকানের সামনে সড়ক দুর্ঘটনা রোধে একটি সকালে একটি স্পিডব্রেকার তৈরি করে। এতে যানবাহন চালকদের সমস্যার সৃষ্টি হয়। এসয়ম স্পিড এনার্জি ড্রিংকের একটি গাড়ি সেখানে দ্রুত পার হওয়ার চেষ্টা করলে ওই স্পিডব্রেকারে থেকেম যায়। এসময় স্পিডের গাড়ির সেলস ম্যান ও গাড়িচালক সালাহ উদ্দিনের সাথে তর্কে জড়িয়ে পড়ে। অপরদিক থেকে পল্লী বিদ্যুৎ সমিতির শ্রমিকরা ইসলাম নগরে বিদ্যুতের পোল বসিয়ে আসার সময় স্পিড কোম্পানীর লোকজনের সাথে মিলে সালাহউদ্দিনকে লোহার রড ও হাতুড়ি দিয়ে মারধর শুরু করে। এসময় সালাউদ্দিনের পিতা আবুল বাশার ঠেকাতে গেলে তাকেও বেধড়ক মারপিট করে। এসময় আবুল বাশার গুরতর অসুস্থ হয়ে পড়লে তাকে উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তিনি মৃত্যুবরণ করেন।

বৃহস্পতিবার দুপুরের দিকে ময়নাতদন্ত শেষে নিজ গ্রাম আমঝুপিতে আবুল বাশারের দাফন সম্পন্ন হয়।