আলমডাঙ্গার পৌর শহরে সুপেয় পানির প্লান্টের উদ্বোধন

আলমডাঙ্গার পৌর শহরে প্রথম বারের মত সুপেয় পানির প্লান্টের নির্মাণ কাজের উদ্বোধন করেছে পৌর মেয়র হাসান কাদির গনু।

বুধবার বেলা ১১ টায় শহরের তাঁতি শেড প্রাঙ্গণে এ প্লান্টন স্থাপন করা হয়। এতে পৌর শহরের প্রায় হাজারো মানুষ শীতল, গরম ও বিশুদ্ধ পানি পাবে।

উদ্বোধন অনুষ্ঠানে পৌর মেয়র হাসান কাদির গনু বলেন,’ পৌর শহরে সাধারণ মানুষের জন্য প্রথমবারের মত সুপেয় পানির প্লান্ট স্থাপন করা হচ্ছে। এ প্লান্ট থেকে ঠান্ডা,গরম ও বিশুদ্ধ পানি পাওয়া যাবে।

সুপেয় পানির প্লান্টের স্বর্গীয় শিবনারায়ণ ভৌতিকা ও স্বর্গীয় গীতা ভৌতিকার নামে স্থাপন করা হচ্ছে। পানির প্লান্ট স্থাপনে ব্যায় ধরা হয়েছে প্রায় ৬ লাখ টাকা। এ অর্থ ব্যায় করবে স্বর্গীয় শিবনারায়ণ ভৌতিকা ও স্বর্গীয় গীতা ভৌতিকার পরিবারবর্গ। প্রতি ঘন্টায় এ পানির প্লান্ট থেকে ২’শ লিটার পানি শোধন করে সাধারণ মানুষ পান করতে পারবে।

এসময় উপস্থিত ছিলেন আলমডাঙ্গা পৌর প্যানেল মেয়র মজিবুল হক, সাবেক উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, গার্মেন্টস মালিক সমিতির সভাপতি বাবলু, সাধারণ সম্পাদক রনি, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্যপরিষদের সভাপতি মনিন্দ্রনাথ দত্ত, বীরমুক্তিযোদ্ধা মইনুদ্দিন, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি ডা: অমল কুমার বিশ্বাস, পৌর প্রকৌশলী আসাদ, সুমন, রুহুল, জয় বিশ্বাস, কাসিয়া প্রসাদ আগরওয়ালা, সুশিল কুমার ভৌতিকা, পবন কুমার ভৌতিকা, অমিত কুমার ভৌতিকা, সুমিত কুমার ভৌতিকা, বাপ্পি, বিপুল, হৃত্তীক প্রমূখ।