আলমডাঙ্গায় আইনশৃঙ্খলা ও আচরণ বিধিমালা বিষয়ক মতবিনিময় সভা

আলমডাঙ্গা পৌরসভার সাধারণ নির্বাচন -২০২১ উপলক্ষে প্রার্থীদের নিয়ে আইনশৃঙ্খলা ও আচারণ বিধিমালা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল মঙ্গলবার সকাল ১১ টার দিকে আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের হল রুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় প্রার্থীরা দাবি তোলেন কিছু স্থানে অপ্রতিকর ঘটনা বিহীন তেমন কোন ধরণের নৈরাজ্য সৃষ্টি হয়নি। তবে, আসন্ন নির্বাচন উপলক্ষে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে একমত জেলা প্রশাসক ও পুলিশ সুপার।

এ মতবিনিময় সভায় আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার লিটন আলির সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন,- চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা পৌরসভা একটি শান্তিপূর্ণ জায়গা। আশা করি সকলের সার্বিক সহযোগিতায় একটি শান্তিপূর্ণ, অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারবো।’ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষে আপনারা যারা প্রার্থী তাদের সহযোগিতা আমার একান্ত প্রয়োজন। আপনাদের সহযোগিতা পেলে একটি সুষ্টু ও অবাধ নির্বাচন করতে সক্ষম হব। আপনারা কেউ নির্বাচনী আচরণ উপলক্ষে গুজব ছড়াবেন না।

তিনি আলমডাঙ্গা পৌরসভা নির্বাচন উপলক্ষে সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, – আপনাদের কিছু দায়বদ্ধতা আছে। আপনারা দায়িত্ব সহকারে নির্বাচনের সংবাদ সংগ্রহ করবেন। নির্বাচন উপলক্ষে আপনারা কোন ধরণের বিভ্রান্তমূলক সংবাদ প্রকাশ থেকে বিরত থাকবেন। বিভ্রান্ত সংবাদের কারণে প্রশাসনিক ভাবে অনেকটা ঝামেলার সম্মুখীন হতে হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার পুলিশ সুপার জাহিদুল ইসলাম। তিনি বক্তব্যে বলেন, – আলমডাঙ্গা পৌরসভা নির্বাচনে ৯ টি ওয়ার্ডের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে আলমডাঙ্গা পৌরসভার ১৫ টি কেন্দ্রে ২৬ হাজার ১ শত ৩৯ জন ভোটাধিকারের মাধ্যমে ভোট প্রদান করবে। এ নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

তিনি আরো বলেন,- আলমডাঙ্গা পৌরসভা নির্বাচন উপলক্ষে একাধিক পুলিশ মোতায়ন করা হয়েছে। নির্বাচনের জন্য কঠোর অবস্থান নিবে পুলিশ। ইতোমধ্যে পুলিশের একাধিক টিম পৌর নির্বাচন মাঠে কাজ করছে। যদি কেউ নির্বাচনে অপ্রতিকর ঘটনা ঘটায় তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা প্রিজাইডিং অফিসার তারেক মাহমুদ, চুয়াডাঙ্গা জেলার সদর সার্কেল জাহাঙ্গীর হোসেন, জেলা গোয়েন্দা এনএসআই এর ডিডি জিএম জামিল সিদ্দিক, আলমডাঙ্গা উপজেলা সহকারী প্রিজাইডিং অফিসার এমএজি মোস্তফা ফেরদৌস, আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমঙ্গীর কবির, আলমডাঙ্গা পৌরসভা নির্বাচনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হাসান কাদির গনু, বিএনপির মনোনীত প্রার্থী আলহাজ্ব মীর মহি উদ্দিন, স¦তন্ত্র প্রার্থী এম সবেদ আলি, আলমডাঙ্গা প্রেস ক্লাবের সভাপতি খন্দকার শাক আলম মন্টু, সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম আজম প্রমুখ।