আলমডাঙ্গায় পানি সরবরাহের পাইপ লাইন স্থাপন

চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দার ছেলুন এমপি বলেন, ইচ্ছা থাকলে দেশের উন্নয়ন করা সম্ভব, এই প্রকল্পের পিডি যে মন্তব্য করেছেন, আমি তাকে ধন্যবাদ জানাই, মঞ্চে এসে দুচারটে কথা যারা বলে যান, তাতে দেশের উন্নয়ন হয় না।
উন্নয়ন করতে হলে ইচ্ছা থাকা প্রয়োজন। যা আমরা কাজ করে দেখিয়েছি। মাত্র ১২ বছর ক্ষমতায় এসে জননেন্ত্রী হাসিনা বাংলাদের জীবন মান অনেক উন্নত করেছেন। আমরা চুয়াডাঙ্গা আলমডাঙ্গায় যে উন্নয়ন করেছি তা কোন সরকারের আমলে কোরতে পারেনি।
পৌর সভায় ১০ কোটি টাকার সুপেয় পানী সরবরাহ ও ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন করা হল এবং পৌর যে সামান্য কাজ বাকি থাকলো তা অতি সত্তর করা হবে। আশা করি আগামী কয়েক বছরে আলমডাঙ্গার প্রত্যেক ইউনিয়নের গ্রামকে শহরে রুপান্তরিত করা হবে।

আমরা স্বাধীনতার ৫০ বছর পালন করতে যাচ্ছি। জাতীর পিতা বঙ্গবন্ধু স্বপ্ন দেখতেন সুখি সমৃদ্ধ শীল, ক্ষুধামুক্ত, দারীদ্রমুক্ত একটি সোনার বাংলার, কিন্ত উনি তা বাস্তবে দেখে যেতে পারেন নি। উনার কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধান মন্ত্রী শেখ হাসিনা তা বাস্তবে রুপ দিচ্ছে।
বাংলাদেশ আজ বিশ্বের রোল মডেল, অনেক দেশ আজ বাংলাদের মত হোতে চায়। এমনকি পাকিস্তানের প্রধান মন্ত্রী ইমরান খান নিজে বলেছেন, ইউরোপ বা আমেরিকার মত নয়, আমরা বাংলাদেশের মত হতে চাই। গতকাল মঙ্গলবার বেলা ১২ টার দিকে পৌর সভার চাতাল মোড়ে এমপি ছেলুন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কাজের উদ্বোধন করেন।
বাংলাদেশের ২৩ টি পৌরসভায় পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্প (এঙই-ওউই) এর আওতায় আলমডাঙ্গা পৌরসভায় পানি সরবরাহের ৩৬.৪৫ কি.মি পাইপ লাইন স্থাপন ও ৫.২৭ কি.মি. ড্রেন নির্মাণ এর উদ্বোধন করে চুয়াডাঙ্গা-১ আসনের এমপি সোলাইমান হক জোয়াদ্দার ছেলুন।
অনুষ্ঠানে আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ৪ বারের পৌর মেয়র হাসান কাদির গনুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুযাডাঙ্গা-১ আসনের এমপি সোলায়মান হক জোয়াদ্দার ছেলুন।
গতকাল মঙ্গলবার বেলা ১২ টার দিকে এরশাদপুর চাতাল মোড়ে আনুষ্ঠানিক ভাবে ড্রেন ও পাইন লাইন এর কাজের উদ্বোধন করেন। পরে, পৌর এলাকার চাতাল মোড়ে ড্রেন ও আনন্দধামে পানির পাইপ লাইনের কাজের ফলক উন্মোচন করে।
পৌর মেয়র হাসান কাদির গনু বলেন, আমি প্রধান মন্ত্রী জননেন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ। চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের শেষ ঠিকানা আমার প্রান প্রিয় নেতা ছেলুন ভাইয়ের কাছে চির কৃতজ্ঞ, কৃতজ্ঞ আলমডাঙ্গা পৌর বাসির কাছে। যারা বার বার আমাকে নির্বাচিত করেছেন।
আপনাদের ঋণ আমি কোন দিন ভুলব না। নির্বাচনের আগে ৩৩ টি রাস্তার কাজ শুরু করেছিলাম। ইতোমধ্যে অনেক কাজ সম্পন্ন হয়েছে। এই কাজও করোনার কারণে শুরু করতে দেরী হয়ে গেল। তারপরও উদ্বোধন করা হল। আশা করি পৌর বাসিকে নাগরিক সুবিধা দিতে পরব।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের ২৩ টি পৌরসভায় পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্প পরিচালক ওয়াজেদ আলি, চুয়াডাঙ্গা জনসাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী খন্দকার এরশাদুজ্জামান মৃদুল, আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার লিটন আলি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খুস্তার জামিল, চুয়াডাঙ্গা সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়াদ্দার টোটন, সাংগঠনিক সম্পাদক মাসুজ্জামান লিটু বিশ্বাস, মুন্সী আলমঙ্গীর হান্নান, আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইয়াকুল আলি মাস্টার, রবিউল হক, পৌর আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সভাপতি মোহামাইন জোয়াদ্দার অনিক, আলমডাঙ্গা উপজেলা ছাত্রলীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সালমুন আহমেদ ডন, মহিলা ভাইস চেয়ারম্যান কাজি মারজাহান নিতু, আলমডাঙ্গা বণিক সমিতির সভাপতি আরেফিন মিয়া মিলন, খাদেমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাফিজুর রহমান বাবলু, সাধারণ সম্পাদক মোজাহেদুর রহমান লোটাস জোয়াদ্দার প্রমুখ।