আলমডাঙ্গায় প্রথম করোনায় মৃত ব্যক্তির লাশ দাফন

আলমডাঙ্গায় প্রথম করোনায় মৃত ব্যক্তি এবাদুল ইসলাম লাল মিয়ার (৬০) লাশ দাফন করা হয়েছে। ৩১ মে রবিবার সকাল সাড়ে ১০ টায় পৌর জান্নাতুল বাকি কবরস্থানে পুলিশী প্রহরায় স্বাস্থ্যবিধি মেনে তাকে দাফন করা হয়।

মৃত এবাদুল ইসলাম লাল মিয়া আলমডাঙ্গার চাতাল মোড়ের মৃত আবুল হোসেনের ছেলে। তিনি দীর্ঘ ২৫ বছর আগে স্বপরিবারে আলমডাঙ্গা ছেড়ে ঢাকায় স্থায়ী বসবাস শুরু করেন। এবং ঢাকাতেই তিনি করোনায় আক্রান্ত হয়ে শনিবারে মারা যান।

আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ আলমগীর কবীর বলেন, ইসলামী ফাউন্ডেশনের সহায়তায় আজ সকালে লাশবাহি একটি এ্যাম্বুলেন্সে লাল মিয়ার মরদেহ আলমডাঙ্গায় পৌছে। উপজেলা নির্বাহী অফিসার লিটন আলীর উপস্থিতিতে প্রশাসনিক নিয়মকানুন মেনে তাকে পৌর জান্নাতুল বাকি কবরস্থানে দাফন করা হয়েছে।

জানা গেছে, ঢাকায় লাল মিয়া মারা গেলে সেখানে তার দাফনে বিড়ম্বনা দেখা দিলে পরিবারের লোকজন আলমডাঙ্গার আইলহাঁসে শ্বশুরবাড়িতে তাকে দাফন করার পরিকল্পনা করেন। কিন্ত আইলহাঁসেও বাঁধার সন্মুখিন হন। পরে উপজেলা নির্বাহী অফিসার লিটন আলী পৌর জান্নাতুল বাকি কবরস্থানে তাকে দাফনের সিদ্ধান্ত নেন। পৌর জান্নাতুল বাকি মসজিদের ঈমাম জানাজা পড়ান।

দাফন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার লিটন আলী, থানার অফিসার ইনচার্জ আলমগীর কবীর ও থানার সেকেন্ড অফিসার রফিকুল ইসলামসহ থানার একটি টিম।