আলমডাঙ্গায় ভ্রাম্যমান আদালতে ৬ ক্লিনিককে ৩১ হাজার টাকা জরিমানা

আলমডাঙ্গা শহরে যাচ্ছেতাইভাবে গড়ে ওঠা বেশ কয়েকটি প্রাইভেট ক্লিনিকে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমান আদালত। ৬ টি ক্লিনিকে ৩১ হাজার টাকা জরিমানা করেন আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার লিটন আলী।

জরিমানার শিকার ক্লিনিকগুলো হল পশুহাট সড়কের মা ক্লিনিককে ৬ হাজার টাকা, একতা ক্লিনিককে ২ হাজার টাকা, ইউনাইটেড ক্লিনিককে ১০ হাজার টাকা, কালিদাসপুর সাদা ব্রীজ সংলগ্ন আল-আরাফা ক্লিনিককে ৫ হাজার টাকা, কলেজপাড়ার লোকমান ক্লিনিককে ৩ হাজার টাকা ও সোগামোড়ের এ্যাপোলো ক্লিনিককে ৫ হাজার জরিমানার টাকা আদায় করা হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, ক্লিনিকগুলোতে মারাত্মক অব্যবস্থাপনা, সরকারী নিয়মনীতি না মানার অভিযোগ রয়েছে। এদের মধ্যে আবার ইউনাইটেড ক্লিনিক ও এ্যাপোলো ক্লিনিকের কোন অনুমোদনই নেই। এই দুইটি ক্লিনিককে তাদের অনুমোদন নিতে দুইদিনের আল্টিমেটাম দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

অনুমোদন ছাড়াই ইউনাইটেড ক্লিনিক দীর্ঘ বছর তাদের অপচিকিৎসা চালিয়ে আসছে। মাঝে-মধ্যেই অপচিকিৎসায় এখানে রোগী মারা যান। প্রশাসনও মাঝে-মধ্যে ক্লিনিকে সিলগালা করে দিয়ে যায়। আবার কিসব অলৌকিক কারনে ক্লিনিক খুলে আবারো রোগী ভর্তি করা হয়। এ নিয়ে শহরবাসীর মধ্যে নানা প্রশ্ন রয়েছে।