আলমডাঙ্গায় ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ’র উদ্বোধন

আলমডাঙ্গায় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ,বিজ্ঞান মেলা এবং অলিম্পিয়ার্ডের শুভ উদ্বোধন করলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।

গতকাল সকাল ১০ টার দিকে উপজেলা পরিষদ চত্তরে বিজ্ঞান মেলায় সভাপতিত্ব করেন আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মো: লিটন আলী।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। তিনি বলেন বাংলাদেশ বিজ্ঞান ও প্রযুক্তি ব্যাবহার করে অনেক এগিয়ে গেছে। তোমরা বিজ্ঞান ও প্রযুক্তির কল্যানে এখন ঘরে বসে ঢাকা, চট্রগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল যে কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য দরখাস্ত করতে পারছ, এডমিট কার্ড নিতে পারছ, অথচ এমন একদিন ছিল যখন আমাদের সব জায়গায় গিয়ে পরিক্ষার জন্য দরখাস্ত সহ সব কাজ করতে হত।

চাকরির জন্য এখন আর কোথাও যাওয়া লাগে না, এমন কি ঘরে বসে জমির পরচা সহ সব ধরনের সুবিধা পাওয়া সম্ভব হচ্ছে।
সরকার ভীশন ২০২১ সালের মধ্যে উন্নয়ন শীল দেশে পরিনত করবে। এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিনত করতে বদ্ধপরিকর।

তাই তোমাদের কে স্কুল, কলেজে সর্বক্ষেত্রে বিজ্ঞান শিক্ষার উপর জোর দিতে হবে।

অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহম্মেদ ডন, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু, থানা অফিসার ইনচার্জ সৈয়দ আশিকুর রহমান, আলমডাঙ্গা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম সরোয়ার, ইউপি চেয়ারম্যান সমিতির সাধারন সম্পাদক নুরুল ইসলাম নুরু।

মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপার ভাইজার ইমরুল কায়েসের উপস্থাপনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল বারি, সমাজ সেবা অফিসার আফাজ উদ্দিন, উপজেলা শিক্ষা অফিসার শামসুজ্জোহা, সরকারি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম খান, বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান, প্রধান শিক্ষক নুরুল ইসলাম, প্রকল্প কর্মকর্তা এনামুল হক, জনস্বাস্থ্য কর্মকর্তা আব্দুর রশিদ, খাদ্য কর্মকর্তা মোফাখাইরুল ইসলাম প্রমুখ।

-আলমডাঙ্গা প্রতিনিধি