আলমডাঙ্গা উপজেলা প্রশাসন আয়োজিত দুর্যোগ ব্যাবস্থাপনা কমিটির সভা অনুষ্টিত

আলমডাঙ্গা উপজেলা প্রশাসনের উদ্যোগে ঘুর্ণিঝড় বুলবুল এর আঘাত থেকে রক্ষা পেতে প্রস্তুতি মুলক সভা অনুষ্টিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো: আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহম্মেদ ডন। তিনি বলেন ঘুর্ণিঝড় বুলবুল রাত্রে যে কোন সময় আঘাত হানতে পারে, আমাদের উপজেলায় যেহেতু কোন স্থায়ি আশ্রয় কেন্দ্র নেই তাই আমাদের প্রত্যেক ইউনিয়নের ইউনিয়ন পরিষদ, মাধ্যমিক ও প্রাথমিক স্কুল খোলা রাখার ব্যাবস্থা করতে হবে, সাথে সুকনা খবারের ব্যাবস্থা রাখা জরুরি বলে মনে করেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার বলেন আমরা ইতোমধ্যে ইউপি চেয়ারম্যান দের মাধ্যমে তাদের দফাদার দিয়ে গ্রামে ঢোল সহরতের মধ্যমে মানুষকে সচেতনের ব্যাবস্থা করা এবং প্রত্যেক ইউনিয়নে একটি করে মেডিকেল টিম প্রস্ততুত রাখতে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তাকে অনুরোধ করেছি, তারা এ বিষয়ে সকল প্রস্তুতি আছে বলে জানিয়েছেন এবং প্রত্যেক মসজিদে ইমাম সাহেবদের মাধ্যমে সামাজিক সচেতন করতে অনুরোধ জানান।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু,উপজেলা স্থাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. হাদী জিয়াউদ্দিন আহম্মেদ, থানা অফিসার ইনচার্জ সৈয়দ আশিকুর রহমান, চুয়াডাঙ্গা জেলা চেয়ারম্যান সমিতির সভাপতি নুরুল ইসলাম।

উপজেলা প্রকল্প কর্মকর্তা এনামুল হকের উপস্থাপনায় বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আমিরুল ইসলাম মন্টু, ইউপি চেয়ারম্যান আব্দুল হালিম মন্ডল, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আফাজ উদ্দিন, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আব্দুল্লাহিল কাফি, সিভিল ডিফেন্স অফিসের স্টেশন অফিসার মখলেছুর রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক ইয়াকুব আলী মাষ্টার, প্রেসক্লাবের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খন্দকার শাহ আলম মন্টু, সম্পাদক মুক্তিযোদ্ধা হামিদুল ইসলাম আজম প্রমুখ।

-আলমডাঙ্গা প্রতিনিধি