এই রাস্তায় চলতে গিয়ে ডুবে মরতে চাইনা-গাংনীর সহগলপুরে পোস্টার হাতে শিশু

মেহেরপুরের গাংনী উপজেলার সহগলপুর গ্রামের পশ্চিম পাড়ার চলাচলের রাস্তাটি এখন মৃত্যু ফাদে পরিনত হয়েছে। দীর্ঘদিন ধরে বিপাকে এলাকার শতাধিক পরিবার। স্থানীয় জনপ্রতিনিধি থেকে শুরু করে উচ্চ পর্যায়ে বার বার রাস্তাটি সংস্কারের কথা বলা হলেও কর্নপাত করেনি কেওই।

তাই ঈদ উল আযহার এই আনন্দের দিনে প্রতিবাদি হয়ে উঠেছে এক শিশু। ঈদ উদযাপন ফেলে পোস্টার হাতে পানিতে দাড়িয়ে তার অভিনব প্রতিবাদ।

স্থানীয় সূত্রে জানা যায় শতাধিক পরিবারের অধিক পানিবন্দি। সহগল পুর গ্রামের গ্রাম্য ডাক্তার নাছিম উদ্দিন জানান এই রাস্তা নিয়ে সকলপ্রকার মানুষ দারে দারে গিয়েও ফল পাইনি আজও তবে এই রাস্তাটার মেরামত খুবই গুরুত্বপূর্ণ হয়ে দাড়িয়েছে। এ বিষয়ে মেহেরপুর ২ আসনের এমপি মহদয় কে জানানে হলেও তিনি আজ পর্যন্ত কোন ব্যবস্থা নেননি।

সহগলপুর গ্রামের লতিফ মুল্লা জানান, রাস্তার এমন বেহাল দষা ছোট ছোট বাচ্চাদের বাবা মায়েরা রয়েছে আতঙ্কে। না জানি কখন তাদের বিপদ সংকেত শুনতে হয়। তবে আমার আকুল আবেদন মেম্বার, চেয়ারম্যান এমপি মহদয় আপনারা আমাদের দিকে সুদৃষ্টি দেন।

একই গ্রামের জুয়েল রানা জানান ভারি বর্ষনের ফলে আমাদের রাস্তার বেহাল দষায় পরিনত হয়। তাই এই বেহাল দষাকে তিব্র প্রতিবাদ জানান ৮ বছরের কিশোর ছেলে। তবে সহগল পুর গ্রামের সকল মানুষের এখন প্রানের দাবি তাদের রাস্তা সংস্কার চাই।

এ বিষয়ে গ্রামের মেম্বার কুবাদ আলী জানান আমি এ বিষয়ে উর্ধতন দের সাথে কথা বলেছি এই বিরল সমস্যা সমাধের চেষ্টা চলছে।

এ বিষয়ে কাথুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান রানা জানান এই রাস্তা সহ আরো রাস্তার পিচ রাস্তা করার জন্য প্রকল্প দেওয়া হয়েছে। তবে সেই কাজ সম্পন্ন হলে এই জনদুর্ভোগ লাঘব হবে ইনশাআল্লাহ।

মেপ্র/এমএফআর