এসএসসিতে যশোর বোর্ডের শীর্ষে সাতক্ষীরা সবশেষে মেহেরপুর

এসএসসির ফলাফলে যশোর বোর্ডে ৮৭ দশমিক ৩১ ভাগ শিক্ষার্থী পাশ করেছে। যশোর শিক্ষা বোর্ডের অধীনে খুলনা বিভাগের ১০ জেলার মধ্যে এবার ভালো ফলে শীর্ষস্থান দখল করেছে সাতক্ষীরা জেলা। এই জেলা থেকে ৯৪ দশমিক ০৩ ভাগ শিক্ষার্থী পাশ করে বোর্ডের মধ্যে প্রথম হয়েছে। গতবার বোর্ডের মধ্যে তারা ছিল দ্বিতীয়। রবিবার বোর্ড প্রকাশিত ফলাফল বিশ্লেষণ করে এ তথ্য পাওয়া গেছে।

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মাধব চন্দ্র রুদ্র বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে ৯২ দশমিক ৬৬ ভাগ ছাত্রছাত্রী পাশ করে বোর্ডের মধ্যে দ্বিতীয় অবস্থানে আছে খুলনা জেলা এবং তৃতীয় অবস্থানে বাগেরহাট জেলা। বাগেরহাট থেকে ৯০ দশমিক ৮৬ ভাগ পরীক্ষার্থী পাশ করেছে।

অপরদিকে চতুর্থ স্থানের তালিকায় থাকা যশোর জেলা থেকে পাশ করেছে ৯০ দশমিক ০৪ ভাগ শিক্ষার্থী, পঞ্চম স্থানে রয়েছে চুয়াডাঙ্গা জেলা। এখান থেকে ৮৬ দশমিক ৯৯ ভাগ শিক্ষার্থী পাশ করেছে। আর ৮৩ দশমিক ৯৫ ভাগ শিক্ষার্থী পাশ করে ষষ্ঠ স্থানে রয়েছে নড়াইল জেলা, ঝিনাইদহ জেলা রয়েছে সপ্তম স্থানে।

এখানে ৮৩ দশমিক ৭৪ ভাগ পরীক্ষার্থী পাশ করেছে, অষ্টম স্থানে থাকা মাগুরা জেলা থেকে পাশ করেছে ৮২ দশমিক ৩৪ ভাগ শিক্ষার্থী, নবম স্থানে থাকা কুষ্টিয়া জেলা থেকে পাশ করেছে ৮০ ভাগ শিক্ষার্থী এবং দশম স্থানে রয়েছে মেহেরপুর জেলা।

এই জেলায় পাশের হার ৭৮ দশমিক ৩০ ভাগ। যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র বলেন, এ বছর যশোর বোর্ডে মোট ১ লাখ ৬০ হাজার ৬৩৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ১ লাখ ৪০ হাজার ২৪৩৮ জন।

সুত্র-ইত্তফাক

মেপ্র /এমএফআর