ওয়েব সিরিজে ব্যস্ত চঞ্চল

করোনাকালের আগে অভিনয়ের জন্য কোনো ধরাবাঁধা নিয়ম ছিল না। যখন যেভাবে খুশি কাজ করতে অভ্যস্ত ছিলেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। কিন্তু করোনা সব হিসাব-নিকাশ বদলে দিয়েছে। এখন অনেক নিয়ম মেনেই তাকে কাজ করতে হয়। স্বভাবত কাজের গতি ইচ্ছা করেই মন্থর করতে হয়েছে এ অভিনেতাকে। যে কাজগুলো অতীব গুরুত্বপূর্ণ, সেগুলো প্রাধান্য দিয়েই অগ্রাধিকার ভিত্তিতে করছেন তিনি। সেসব কাজ বেশ সময় নিয়েই করছেন তিনি। তেমন-ই একটি হচ্ছে- ‘তকদির’। এটি একটি ওয়েব সিরিজ।

সিরিজটিতে অভিনয়ের জন্য বিশ দিনেরও বেশি সময় দিয়েছেন। নির্মাণ করেছেন সৈয়দ আহমেদ সাওকি। এটি ভারতীয় ওয়েব প্ল্যাটফর্ম হইচইয়ে প্রচার হবে। শুটিং শেষে বর্তমানে এর ডাবিংয়ের কাজে ব্যস্ত রয়েছেন চঞ্চল চৌধুরী।

এতে অভিনয় প্রসঙ্গে তিনি বলেন, ‘ওয়েব সিরিজটি একটি আন্তর্জাতিক ওয়েব প্ল্যাটফর্মে প্রচার হবে- বিষয়টি মাথায় রেখেইে আমি এতে ভীষণ মনোযোগ দিয়ে কাজ করেছি। খুব সহজে বিষয়টি বুঝাতে গেলে বলতে হয়- একটি সিনেমার জন্য আমি যতটা শ্রম দিই, কষ্ট করি, মনোযোগ থাকে ও চ্যালেঞ্জ নিয়ে কাজ করি, ঠিক ততটাই শ্রম দিয়েছি এ সিরিজটিতে কাজ করতে গিয়ে।

কারণ আমার কাছে বারবার মনে হয়েছে, বিশাল পরিমাণ দর্শক এটি দেখবেন। যে কারণে কাজটি করতে গিয়ে কোয়ালিটিতে কোনো রকম ছাড় দিইনি। আমার বিশ্বাস, সিরিজটি দর্শকের ভালো লাগবে।’ এদিকে সম্প্রতি মোশাররফ করিমের সঙ্গে দীর্ঘদিন পর কাজ করলেন চঞ্চল চৌধুরী। একটি বিজ্ঞাপনচিত্রে তাদের একসঙ্গে দেখা যাবে। মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় সর্বশেষ ‘টেলিভিশন’-এ তারা দু’জন অভিনয় করেছিলেন। এছাড়াও চঞ্চল চৌধুরী শেষ করেছেন অমিতাভ রেজার পরিচালনায় আরেকটি বিজ্ঞাপনের কাজ।

প্রচার চলতি দুটি ধারাবাহিক নাটকেও কাজ করছেন এ অভিনেতা। নাটকগুলো হল এজাজ মুন্না পরিচালিত ‘শহরালী’ ও সকাল আহমেদের ‘ভদ্রপাড়া’। এছাড়া তার অভিনীত ‘পাপ পুণ্য’ ও ‘হাওয়া’ নামে দুটি ছবি মুক্তির অপেক্ষায় আছে।

সূত্র- যুগান্তর