করোনায় ২৪ ঘণ্টায় ১০ মৃত্যুর, সাতজনই ঢাকার

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরো ৩৯০ জনের শরীরে করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় সর্বাধিক করোনা সংক্রমিত ব্যক্তির মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় ১০ মৃত্যুর সাতজনই ঢাকার বলে জানানো হয়েছে।

আজ বুধবার দুপুরে রাজধানী মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (এমআইএস) বিভাগের মিলনায়তনে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হওয়া সাতজন ঢাকার এবং বাকিদের মধ্যে ময়মনসিংহ, নারায়ণগঞ্জ এবং টাঙ্গাইল জেলায় একজন করে রয়েছেন বলে জানান তিনি।

এছাড়া গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ সাতজন ও মহিলা তিনজন।

ডা. নাসিমা সুলতানা বলেন, ‘আমাদের ৬৪ জেলার মধ্যে ৫৫টি জেলায়ই আমরা কোভিড আক্রান্ত বা সংক্রমিত ব্যক্তি পেয়েছি। এবং ঢাকা সিটির মধ্যে এখনো অনেক বেশি। ঢাকা ডিভিশনের মধ্যে বেশি।’

দেশের মোট করোনা আক্রান্তদের মধ্যে ঢাকা বিভাগেই ৭৩ শতাংশ জানিয়ে তিনি বলেন তার প্রায় অর্ধেক ঢাকা শহরে এবং বাকিরা ঢাকার অন্যান্য জেলায়।

তিনি বলেন, নারায়ণগঞ্জে মোট আক্রান্ত হলো ৪৯৯ জন, যার মধ্যে সিটির মধ্যে ৩৬৪ জন।

তিনি বলেন নারায়ণগঞ্জে এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৩৫ জন, সুস্থ হয়েছেন ১৬ জন। নারায়ণগঞ্জে কোয়ারেন্টিনে ছিলেন মোট ৬৮১ জন। এর মধ্যে কোয়ারেন্টিন মুক্ত হয়েছেন ৫৯৮ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৮৩ জন।

তিনি বলেন, নারায়ণগঞ্জের পরে পরবর্তী জেলা হলো গাজীপুর। তারপরে কিশোরগঞ্জ এবং নরসিংদী। এই ঢাকা ডিভিশনেই আমাদের প্রায় ৭৩ শতাংশ রোগী। এর অর্ধেক প্রায় ঢাকা সিটির এবং বাকিরা অন্যান্য জেলার।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টা সময়ে দেশে মৃত্যু হয়েছে আরো ১০ জনের। এ নিয়ে দেশে সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৭৭২ জনে। মোট মৃত্যু ১২০।

নতুন করে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে আরো পাঁচজন। এ নিয়ে দেশে করোনাভাইরাস থেকে মোট সুস্থ হলেন ৩৭৭২ জন।