করোনা আক্রান্ত হয়েও অনুষ্ঠানে যোগ দিলেন সাহিদুজ্জামান এমপি

মেহেরপুর-২ (গাংনী) আসনের সাংসদ মোহাম্মদ সাহিদুজ্জামান গত ১৩ আগষ্ট সপরিবারে করোনায় আক্রান্ত হয়েছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষরিত লকডাউন স্টিকার ঝুলছে তার বাড়িতে। তিনি লকডাউন ভেঙ্গে গতকাল শুক্রবার ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদ সভা করলেন অর্ধশতাধিক নেতাকর্মী নিয়ে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গত শুক্রবার রাত ৯টায় গাংনী পৌরশহরের থানা পাড়া সড়কে সংসদ সদস্যর ভাড়া বাসার সামনে ২১ আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে স্বশরিরে উপস্থিত থেকে তিনি বক্তব্য প্রদান করেন।

গত ১৩ আগস্ট সাহিদুজ্জামান এমপি পরিবারসহ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সাহিদুজ্জামান ক্ষমতাসীন আওয়ামী লীগের সাংসদ। উপজেলা আওয়ামী লীগের সভাপতি। তাঁর স্ত্রী লাইলা আরজুমান, ছেলে সাদিউজ্জামান সাইফ, সামিউজ্জামান সামি করোনা পজেটিভ। পরিবারের সদস্য ছাড়াও তাঁর ব্যাক্তিগত গাড়িচালক শামীম পারভেজ, পিএস সবুজ আহমেদ, সহকারি রাশেদ রাইহান করোনায় আক্রান্ত হন।

গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রিয়াজুল ইসলাম বলেন, সাহিদুজ্জামান এমপি পরিবারসহ করোনায় আক্রান্ত হয়েছে। গাংনী পৌর শহরের বাসায় তিনি স্বপরিপারে হোম আইসোলেশনে রয়েছে। তিনি ও তারঁ পরিবারের প্রত্যেক সদস্য সুস্থ্য রয়েছেন।
এ ব্যাপারে জানতে চাইলে জেলা সিভিল সার্জন নাসির উদ্দিন বলেন, সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান সপরিবারে করোনায় আক্রান্ত রয়েছেন। তার বাসভাবন লকডাউন করা হয়েছে ১৪ দিনের জন্য। দায়িত্বশিল সাংসদ হয়ে তিনি লকডাউন না মানলে কি করার আছে।

গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সেলিম শাহনেওয়াজ বলেন, সংসদ সদস্য সাহিদুজ্জামান সপরিবারে করোনায় আক্রান্ত হওয়ার পরে তার বাসা লকডাউন করা হয়েছে। লকডাউনের মাত্র ৯দিন অতিক্রম করেছে। দায়িত্বশিল ব্যাক্তিদের অবশ্যই সরকারি নির্দেশনা মানা উচিত।

তবে এ বিষয়ে সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকনের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।