করোনা সংক্রমন রোধে শক্ত অবস্থানে মুজিবনগর উপজেলা প্রশাসন

দেশব্যাপি করেনার উর্ধ্বগতি রোধে ১ লা জুলাই জারিকৃত কঠোর লকডাউন বাস্তবায়নে শক্ত অবস্থানে মুজিবনগর উপজেলা প্রশাসন। মুজিবনগর ভারতীয় সীমান্তবর্তী উপজেলা হওয়ার কারণ সংক্রমনের হার দিনদিন বৃদ্ধি পাচ্ছে।

মুজিবনগর স্বাস্থ কমপ্লেক্স এর তথ্য অনুযায়ী গত এক সপ্তাহে উপজেলায় ৪৮ জন করোনা আক্রান্ত হয়েছে। আক্রান্তের হার প্রায় ৩৫% এবং মৃত্যু হয়েছে ৬ জনের।

মুজিবনগর উপজেলায় করোনা সংক্রমন রোধে লকডাউন বাস্তবায়নে লোকজনকে ঘরে রাখতে শক্ত অবস্থান নিয়েছে উপজেলা প্রশাসন। উপজেলার মোড়ে মোড়ে স্থাপন করা হয় পুলিশ চেকপোষ্ট। সকাল থেকে চলতে থাকে পুলিশি তৎপরতা।

প্রতন্ত গ্রামের ওলিগলি ও বাজার গুলোতে প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত জনসমাগম বন্ধ করতে নিরলস অভিযান পরিচালনা করছে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজন সরকার, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার ভূমি নাজমুল আলম, মুজিবনগর থানা ইনচার্য আব্দুল হাশেম, বাংলাদেশ সেনাবাহিনী, বিজিবি, আনসার ব্যাটেলিয়ন ও থানা পুলিশের সদস্যবৃন্দ।

রবিবার বেলা সাড়ে ১২ টা পর্যন্ত গত ৪ দিনে লকডাউন বাস্তবায়নে বিধিনিষেধ ভঙ্গ করায় মোবাইল কোর্ট এর মাধ্যমে নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার বিভিন্ন সময়ে ২৩ জন কে ১০,৯০০ টাকা জরিমানা করেন। একই সময়ে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাজমুল আলম মোবাইল কোর্ট এর মাধ্যমে ১৩ জন কে জরিমানা করে ১১,৯০০ টাকা আদায় করে।

মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার সবাইকে অহেতুক ঘুরাঘুরি ও আড্ডা পরিহার করার জন্য অনুরোধ জানান।এসময় বিভিন্ন পয়েন্টে লকডাউন বাস্তবায়নে মুজিবনগর থানার পুলিশ সদস্যদের নিরলসভাবে পরিশ্রম করার জন্য এবং মুজিবনগর উপজেলায় করোনা সংক্রমন রোধে লকডাউন বাস্তবায়নে সহযোগীতার জন্য বিজিবি,পুলিশ,আনসার ব্যাটেলিয়ন রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকদের ধন্যবাদ জানান। করোনা সংক্রমন রোধে লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসনে ভ্রাম্মমান অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।