কার্পাসডাঙ্গায় পূর্ব শত্রুতার জেরে ২ স্কুল ছাত্রকে অপহরণ

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা ইউনিয়নের জাহাজপোতা গ্রামে জমিজমা সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে দুই শিশু স্কুল ছাত্রকে ফুঁসলিয়ে অপহরণ করার অভিযোগ উঠেছে।

জানা গেছে জাহাজ পোতা গ্রামের আনসার, সামসুল গংয়ের সাথে ১৫ কাঠা ভিটা জমি নিয়ে সাহার আলীর ছেলে সিরাজুল, আয়ুব আলী, হিসাব, মৃত লিয়াকত গংয়ের সাথে পূর্ব শত্রুতা চলে আসছে।

লিয়াকতের নাতি তানভীর (১৮) সে খুবই দুষ্ট প্রকৃতির বহু অপকর্মের সাথে জড়িত। সে ভারতে থাকে মাঝে মাঝে নানীর বাড়িতে এসে নানান রকম অঘটন ঘটিয়ে চলে যায়।

কিছুদিন পূর্বে তানভীর তার নানার বাড়িতে আসে। এই তানভীর ই তার নানাদের সাথে জমি নিয়ে শত্রুতা চলে আসা আনসারের ছেলে মাদ্রাসা ছাত্র ওমর ফারুক (১১) ও সামসুলের ছেলে সেলিম (১৩) কে গত ৪ দিন পূর্বে ফুঁসলিয়ে ভারতে নিয়ে চলে যায়।

ওমর ফারুক ও সেলিমের পিতা জানান, তাদের সাথে আমাদের জমি নিয়ে দীর্ঘদিনের বিরোধ তারা তার নাতীকে দিয়ে আমার ছেলে দুটিকে কৌশলে অপহরণ করেছে। এ কাজের সাথে তার নানা, নানী সহ অনেকে জড়িত।

শিশু দুটিকে নিয়ে তাদের বাড়িতে চলছে কান্নার রোল। এ বিষয়ে তানভীরের চাচাতো নানা সিরাজুলের সাথে কথা বললে তিনি জানান, তানভীরের সাথে ওমর ফারুক ও সেলিম গিয়েছে এটা সত্য কথা। তবে তাদের ফুসলিয়ে বা অপহরণ করে নিয়ে যায়নি সে। তারা দুজনে তানভীরের সাথে ভারতে বেড়াতে গিয়েছে হয়তো কয়েকদিনেই ফিরে আসবে।

আমাদের সাথে তাদের জমি নিয়ে বিরোধ তাই তারা নিষ্পাপ শিশু দিয়ে জল ঘোলা করে বিষয়টিকে ভিন্নখাতে নিতে চাইছে। তারা আরো জানান, আমরা এ ব্যাপারে সম্পর্ণ নির্দোশ।
তবে নাম না প্রকাশ করার শর্তে অনেকে বলেন তানভীরের নানাদের সাথে যখন তাদের বিরোধ সেজন্য ছেলে দুটির সাথে তার মেশা ও সেই সাথে ছেলে দুটির পরিবারকে না জানিয়ে অবৈধপথে তাদের ভারতে নিয়ে যাওয়া তানভীরের ঠিক হয়নি।

এখন বাচ্চা দুটি যদি ভারতের পুলিশ বা বিএসএফ এর হাতে ধরা পড়ে তবে তার দায় কে নেবে। তাদের কোন ক্ষতি হলে তার দায় কার নিতে হবে এমন প্রশ্ন তোলেন সচেতন মহল।
ওমর ফারুকের পিতা জানান, এ বিষয়ে সাহার আলীর ছেলে সিরাজুল, আয়ুব আলী, হিসাব আলী, লিয়াকতের নাতি তানভীর, স্ত্রী পাখিরন ছেলে আলমগীর, সোহাগের নামে আদালতে মামলার প্রস্তুতি চলছে ।

-কার্পাসডাঙ্গা প্রতিনিধি