কার্পাসডাঙ্গায় স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে হাজিরা দিয়ে অনুপস্থিত থাকার অভিযোগ

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা ইউনিয়নের জাহাজপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুজ্জামান লাল্টুর বিরুদ্ধে বিদ্যালয়ের ডিজিটাল হাজিরায় টিপ দিয়ে প্রতিষ্ঠানে অবস্থান না করে নিজের ব্যক্তিগত কাজ ও ঘুরে বেড়ানোর অভিযোগ উঠেছে।

গ্রামবাসি অভিযোগ করে বলেন, আমাদের গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুজ্জামান লাল্টু অনেক দিন ধরেই স্কুলে হাজিরা দিয়ে স্কুল থেকে বের হয়ে মোটরসাইকেল যোগে হয় কার্পাসডাঙ্গা বাজার না হয় অন্য কোথাও অবস্থান করে ও বিদ্যালয় চলাকালীন সময়ে

বিভিন্ন এলাকায় চায়ের দোকানে আড্ডা মারতে দেখা যায়। এতে করে স্কুলের শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম ব্যহত হচ্ছে। স্কুলে নিয়মিত অনুপস্থিত থাকার কারনে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিভাবক মহল হতাশ হয়ে পড়েছে।

বেশ কিছু অভিভাবক অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষকের এই বিষয়টি দীর্ঘ দিনের।

আগে স্কুলটি সরকারি হয়নি বলে আমারা কিছু মনে করতাম না কিন্তু নতুন সরকারি হলেও তার এই অভ্যাসটি পরিবর্তন হয়নি।

আমরা অবশ্যই প্রধান শিক্ষকের বদলি দাবি করছি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট।

এদিকে গত শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে গ্রামবাসির অভিযোগের ভিক্তিতে বিদ্যালয়ে গেলে তাকে ওখানে পাওয়া যায়নি। এসময় স্কুলে বার্ষিকী পরীক্ষা চলছিলো।

প্রধান শিক্ষকের অনুপস্থিত থাকার কারন জানতে চাইলে সহকারি শিক্ষক মোছা: রওশনারা বলেন, প্রধান শিক্ষক মনে হয় সভাপতির বাড়িতে গেছে।

এবিষয়ে প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি জানান, আমি প্রশ্নের বিষয়ে হুদাপাড়া স্কুলে গিয়েছিলাম।

এবিষয়ে উপজেলা শিক্ষা অফিসার সাকি সালামের কাছে জানতে চাইলে তিনি জানান, জাহাজপোতা স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রতিষ্ঠানে অনুপস্থিত থাকার বিষয়টি আগেও শুনেছি। ওনাকে শোকজও করা হয়েছিল। তবে অভিযোগের বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।

-কার্পাসডাঙ্গা প্রতিনিধি