কার্পাসডাঙ্গা বাজারের অবৈধ দখলদাররা পুরো দখল ছাড়তে নারাজ

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা টু মুজিবনগর সড়কের উন্নয়ন কাজ শুরু হয়েছে।
ইতিমধ্যই কার্পাসডাঙ্গা বাজারের কার্পাসডাঙ্গা টু মুজিবনগর সড়কের দুপাশে থাকা অবৈধ দখলদাররা তাদের অবৈধ স্থাপনা সরিয়ে নিয়েছেন, কেউবা দোকান ঠিক রেখে সামনের চাল খুলে নিয়েছেন।

ইতিমধ্যই কার্পাসডাঙ্গা এ প্রধান সড়কটির পাশ দিয়ে ড্রেনের নির্মানের জন্য খোঁড়াখুড়ির কাজ চলছে দ্রুত গতিতে।
তবে এলাকায় এ নিয়ে চায়ের দোকান গুলোতে আলোচনা সমালোচনার ঝড় উঠেছে। অনেকে মন্তব্য করে বলেন, রাস্তাটির যখন উন্নয়ন কাজ শুরু হয়েছে। অবৈধ স্থাপনা যখন উচ্ছেদ করা হচ্ছে ঠিক এই সুযোগে পুরো সরকারী রাস্তার জমি বুঝে নিয়ে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা উচিৎ।
অনেকে মন্তব্য করে বলেন, ড্রেনের খোঁড়াখুড়ির গর্ত ছাড়িয়ে ভিতরে এখনো ৮/১২ ফুট পর্যন্ত রাস্তা রয়েছে। সে জমি ছাড় দিয়ে এখান দিয়ে ড্রেন নির্মান হয়ে গেলে অবৈধ দখলদারদের করা অবৈধ স্থাপনা বৈধ হয়ে যাবে। কারন ড্রেন পার হয়ে তো আর পরে রাস্তা হবেনা।

এলাকাবাসী সহ সচেতন মহলের দাবী রাস্তার দুপাশে থাকে রাস্তার সবটুকু জমি বের করে নিয়ে একেবারে শেষ মাথা দিয়ে ড্রেন নির্মান করা হোক। তাহলে কোন ভাবেই অবৈধ দখলদার রা আর কোনদিন রাস্তার জমি অবৈধভাবে দখল করতে পারবেনা।
বিষয়টির প্রতি সুনজর দিয়ে তদন্ত পূর্বক ব্যাবস্থা নিতে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার ও সংশ্লিষ্ট কৃতপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী সহ সচেতন মহল।