কালিয়ায় ১২ ইউপির ১০টিতে নৌকার হার, আ.লীগের জয়ী দুজন

নড়াইলের কালিয়া উপজেলায় ১২টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে ১০টিতেই নৌকার প্রার্থীরা পরাজিত হয়েছেন। ১০টির মধ্যে ৯টিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা জয়ী হয়েছেন। একটিতে জয়ী হয়েছেন সিপিবি নেতা।

দলীয় সূত্রে জানা গেছে, নয়টি ইউপিতে জয় পাওয়া আওয়ামী লীগের বিদ্রোহীরা দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে প্রার্থী হওয়ায় দল থেকে বহিষ্কৃত হয়েছিলেন। নির্বাচনের সংশ্লিষ্ট ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তারা গতকাল রোববার রাতে এই ফলাফল ঘোষণা করেন।

বিজ্ঞাপন
দলীয় সূত্রে ও সংশ্লিষ্ট ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, নির্বাচনে নৌকা প্রতীকে বিজয়ী দুজন নারী। তাঁরা হলেন মাউলি ইউনিয়নে রোজী হক ও হামিদপুর ইউনিয়নে পলি বেগম।

বিজয়ী আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থীরা হলেন ইলিয়াছাবাদে মল্লিক মো. মনিরুল ইসলাম, সালামাবাদে মোল্লা মাহাবুর রহমান, পহরডাঙ্গায় মল্লিক মাহামুদুল ইসলাম, বাবরা-হাচলায় মো. মোজাম্মেল হোসেন, পুরুলিয়ায় আমিরুল ইসলাম, চাঁচুড়ীতে মো. মেলজার হোসেন ভূইয়া, কলাবাড়িয়ায় মো. মাহমুদুল হাসান, জয়নগরে কাজী আইয়ুব আলী ও বাঐসোনাতে মো. চুন্নু শেখ।

খাশিয়াল ইউপিতে বিজয়ী হয়েছেন নড়াইল জেলা সিপিবির সভাপতি বি এম বরকত উল্লাহ। তিনি বলেন, নৌকার প্রার্থী হালিমা বেগমের চেয়ে দ্বিগুণের বেশি ভোট পেয়ে তিনি নির্বাচিত হয়েছেন।