কালীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

করোনার মধ্যে দূর্বৃত্তদের দ্বারা কৃষকের ফসলের ক্ষতি এবং শহরের মধ্যে যানজটসহ নানা প্রকার ঘটনা বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করা হয়েছ।

গতকাল সোমবার সকালে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় সদস্যরা এসব উদ্বেগ প্রকাশ করে তা নিয়ন্ত্রণের জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানান। কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমিটির উপদেষ্টা ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এস এম জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কালীগঞ্জ পৌর সভার মেয়র আশরাফুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মাহফুজুর রহমান মিয়া, ইউপি চেয়ারম্যান মোদাচ্ছের হোসেন, আইউব হোসেন, নাছির উদ্দীন চৌধুরী, ইকরামুল হক সংগ্রাম, ইলিয়াস রহমান মিঠু, রাজু আহমেদ রনি লস্কর, সোনার বাংলা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শিবুপদ বিশ্বাস।

সভায় আরো উপস্থিত ছিলেন, দৈনিক কালের কন্ঠ পত্রিকার কালীগঞ্জ উপজেলা প্রতিনিধি নয়ন খন্দকার, দৈনিক নবচিত্র স্টাফ রিপোর্টার ও আমার সংবাদ কালীগঞ্জ প্রতিনিধি শাহ আলম, একাত্তর টিভি মিশন আলী, মেহেরপুর প্রতিদিনের তানজির রহমান প্রমুখ।

কমিটির সদস্যরা জানান, করোনার মধ্যে বাল্যবিবাহ বৃদ্ধি গ্রামঅঞ্চল গুলোতে বিভিন্ন জুয়া খেলা এবং উঠতি বয়সের যুবকেরা মাদকের দিকে বেশি আসক্ত হচ্ছে।

এছাড়াও শহরের মধ্যে ভারী যানবাহন চলাচল করে যানজটের সৃষ্টি হওয়ায় জনদুর্ভোগ বেড়েছ। এবং সন্ধার পর বিভিন্ন যানবাহনে এল ই ডি বাল্বের কারনে শহরের ভিতর চলাচল করতে খুুুবই অসুবিধা হয়। সাথে সাথে বেড়েছে গ্রামের কৃষকের ফসলের উপরে দূর্বৃত্তদের হানা।

সভায় অবিলম্বে এসব ঘটনার সমাধান ও মাদক এবং জুয়ার বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহনের জন্য সিদ্ধান্ত গৃহিত হয়। শহরের ইজিবাইক ও মটর চালিত রিক্সা হতে এল ই ডি বাল্ব অপসারণ করা সহ আসন্ন দূর্গাপুজা উপলক্ষে আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে ও করোনার মধ্যে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের নির্দেশ দেওয়া হয়।