কুষ্টিয়ায় অস্ত্রসহ ২ যুবক আটক

কুষ্টিয়ার খোকসায় প্রশান্ত শিকদার নামে এক ব্যক্তিকে অস্ত্রের মুখে জিম্মিকরে তাঁর মোটরসাইকেল ছিনতাইকালে দুই যুবককে আটক করে পুলিশে সোপর্দ করেছে জনতা। গতকাল বুধবার রাতে উপজেলার জানিপুর ইউনিয়নের নাগড়পাড়া চরের শিব মন্দিরের কাছে এ ঘটনা ঘটে। এ সময় আটকদের কাছ থেকে একটি দেশীয় পিস্তল, দুই রাউন্ড গুলি ও একটি ধারালো ছুরি উদ্ধার করা হয়েছে।

আটক দুই যুবক হলেন-খোকসার গোপগ্রাম ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের হাসান (২৮) ও একই ইউনিয়নের বড়ইচারা গ্রামের সজিব মোল্লা (৩০)।

ভুক্তভোগী প্রশান্ত শিকদার জানান, গতকাল রাত সাড়ে ১০টার দিকে শিব মন্দির থেকে ফেরার সময় ৫ / ৬ জন ব্যক্তি তাকে অস্ত্রের মুখে জিম্মি করে তার মোটরসাইকেলটি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় তার চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসলে ছিনতাইকারীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করেন।

স্থানীয়রা এ সময় দুজনকে ধরলেও বাকিরা পালিয়ে যান। আটক দুজনের শরীরে তল্লাশি করে কোমরে গোঁজা একটি দেশি তৈরি পিস্তল, দুই রাউন্ড গুলি ও একটি সেভেন গিয়ার চাকু উদ্ধার করা হয়। পরে গণপিটুনি দিয়ে দুজনকে খোকসা থানার পুলিশের কাছে সোপর্দ করে স্থানীয়রা।

খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আশিকুর রহমান বলেন, ‘মোটরসাইকেল ছিনতাইয়ের সময় অস্ত্রসহ দুজনকে আটক করে স্থানীয়রা পুলিশে সোপর্দ করেছে। আটকদের জিজ্ঞাসাবাদে পালিয়ে যাওয়া ব্যক্তিদের পরিচয় জানা গেছে।’

ওসি আরও বলেন, ‘আটক আসামিদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে এবং তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।’ আটক দুজনের মধ্যে হাসানের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা রয়েছে বলে জানান তিনি।