কুষ্টিয়ায় জাতীয় সমাজসেবা দিবস পালিত

ক্ষুধা ও দারিদ্র মুক্ত সমাজ বিনির্মাণে, সেবা ও সুযোগ প্রান্তজনে প্রতিপাদ্যকে সামনে রেখে কুষ্টিয়ায় জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে গতকাল শনিবার সকালে জেলা সমাজসেবা অধিদপ্তরের কার্যালয়ের সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন।

এ সময় তিনি বলেন, জাতির পিতার দেখানো পথ অনুসরণ করে বর্তমান সরকার দেশের দরিদ্র ও পিছিয়ে পড়া মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে।

সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তারা তৃণমূল পর্যন্ত জড়িত রয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন,‘বাংলাদেশের উন্নতি তখনই হবে যখন সর্বস্তরের মানুষ নিজের পায়ে দাঁড়াতে পারবে। সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার।’

জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রোখসানা পারভিনের সভাপতিত্বে এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ সাদাত, জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ মুরাদ হোসেন, শহর সমাজসেবা অফিসার জহিরুল ইসলাম, সদর উপজেলা সমাজসেবা অফিসার আবু রায়হান প্রমুখ।

অনুষ্ঠান শেষে ১৫ জন ক্যান্সার ও দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত রোগীর মাঝে প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক, ৫ জন প্রতিবন্ধীকে হুইলচেয়ার, ব্রেইল শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ, হাসপাতাল সমাজসেবার অধিনে রোগীর ঔষধপথ্য ও অস্বচ্ছল জনগণ ও প্রতিবন্ধীদের মধ্যে সুদমুক্ত ক্ষুদ্র ঋণ, বয়ষ্ক এবং বিধবা ভাতার কার্ডসহ প্রতিবন্ধীদের বিভিন্ন সহায়তা বিতরণ করা হয়।

বিতরণ শেষে কুষ্টিয়া সরকারি শিশু পরিবার (বালিকা)’র শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।