কুষ্টিয়ায় জাল টাকাসহ কারবারী চক্রের সক্রিয় সদস্য আটক

কুষ্টিয়ায় জাল টাকা সহ মোঃ শফিউর রহমান ওরফে বাধন নামে একজনকে আটক করেছে র‌্যাব।

সোমবার (২৩ ফেব্রুয়ারি) রাত দেড়টার সময় কুষ্টিয়া সদর উপজেলার পিয়ারপুর ক্লাবের সামনে বিশেষ অভিযান পরিচালনা করে তাকে আটক করতে সক্ষম হয়। এসময় ১৭ হাজার ৫০০ টাকার জাল নোট, একটি মোবাইল ফোন ও একটি সীমকার্ড জব্দ করা হয়।

আটককৃত মোঃ শফিউর রহমান ওরফে বাঁধন সদর উপজেলার পিয়ারপুর এলাকার মোঃ মেজবাউর রহমান ওরফে লিগারের ছেলে। সে একজন জাল টাকা কারবারীর সক্রিয় সদস্য।

র‌্যাব কুষ্টিয়ার কোম্পানী কমান্ডার মেজর গাফ্ফারুজ্জামান জানান, সাম্প্রতিক সময়ে বাংলাদেশে জাল টাকা সরবরাহের ব্যাপক হিড়িক লেগেছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১২, সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্পের র‌্যাবের একটি চৌকষ অভিযানিক দল উক্ত বিষয়ের উপর নিবীড় নজরদারী সহ অধিকতর গোয়েন্দা তৎপর বৃদ্ধি করেন এবং আটককৃত আসামী মোঃ শফিউর রহমান ওরফে বাধন জাল টাকা কারবারীর চক্রের একজন সক্রিয় সদস্য বলে গোয়েন্দা তথ্যের মাধ্যমে নিশ্চিত হয়। এই চক্রের মূল টার্গেট হলো করোনাকালিন সময়ে মানুষের হাতে কোনো টাকা না থাকায় এই সুযোগ ব্যবহার করে জাল টাকা ব্যবহার করা সহ আসন্ন মাহে রমজান ও পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জাল টাকা ব্যবহার করবে।

গোপন তথ্যের ভিত্তিতে সোমবার (২৩ ফেব্রুয়ারি) রাত দেড়টার সময় কুষ্টিয়া সদর উপজেলার পিয়ারপুর ক্লাবের সামনে বিশেষ অভিযান পরিচালনা করে তাকে আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে উদ্ধারকৃত আলামত সহ আটককৃত আসামীর বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় একটি বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

এস এম জামাল, কুষ্টিয়া থেকে।