কুষ্টিয়ায় প্রতারণার দায়ে ব্যবসায়ীর ৩ মাসের কারাদন্ড

কুষ্টিয়ায় স্ক্র্যাচ কার্ডের মাধ্যমে (লটারি) মিথ্যা বিজ্ঞাপণ দ্বারা পণ্য বিক্রয়কারী প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে ”আরএমএম মার্কেটিং কনসেপ্ট” নামক এক প্রতিষ্ঠানকনের মালিককে তিন মাসের কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।
গতকাল বৃহস্পতিবার বিকেলে কুষ্টিয়া সদর উপজেলার আইলচারা জোয়ার্দারপাড়া এলাকায় ”আরএমএম মার্কেটিং কনসেপ্ট” নামক প্রতিষ্ঠানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সবুজ হাসান।
এসময় তিনি জানান, স্ক্র্যাচ কার্ডের মাধ্যমে চটকদার মিথ্যা বিজ্ঞাপন (লটারি) ছাপিয়ে গ্রামের সহজ-সরল মানুষকে প্রতারিত করে পণ্য বিক্রয়, ভূয়া লাইসেন্স নম্বর ব্যবহারসহ বিভিন্ন প্রতারণামূলক কর্মকান্ড পরিচালনা করে আসছিলো কুষ্টিয়া জেলার আইলচারা জোয়ার্দার পাড়া এলাকায় ”আরএমএম মার্কেটিং কনসেপ্ট” নামক একটি ভুয়া প্রতিষ্ঠান।

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রতারণার দায়ে প্রতিষ্ঠানটির মালিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৪ ও ৪৫ ধারায় ৫০হাজার টাকা জরিমানা আদায় ও অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ডের শাস্তি প্রদান করা হয়। তবে জরিমানা অনাদায়ে তাৎক্ষণিক আসামীকে কারাগারে প্রেরণ করা হয়। একই সাথে প্রতিষ্ঠানটির সকল কার্যক্রম অবৈধ ঘোষনা করে বন্ধ করে দেওয়া হয়৷
অভিযান পরিচালনাকালে কুষ্টিয়া জেলা পুলিশ, সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, জেলা কার্যালয়, কুষ্টিয়া ও জেলা স্যানিটারি ইন্সপেক্টর, সিভিল সার্জনের কার্যালয়, কুষ্টিয়া সহ আরও অনেকেই সার্বিক সহযোগিতা প্রদান করেন৷