কুষ্টিয়ায় বনফুডকে দুই লাখ টাকা জরিমানা

কুষ্টিয়ায় বনফুড কনফেকশনারি নামের এক প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত । অস্বাস্থ্যকর পরিবেশ, পঁচা ও বাসি খাদ্য, ক্ষতিকর রং মেশানো এবং মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় এ জরিমানা আদায় করা হয়।

সোমবার বিকালে শহরতলীর বাবর আলী গেট এলাকায় বনফুড কনফেকশনারিতে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কুষ্টিয়া সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিফাত উদ্দীন।

তাকে সহায়তা করেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক কাজী রাকিবুল হাসান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, অভিযানে বনফুড কনফেকশনারিতে গিয়ে দেখা যায়, তাদের উৎপাদিত পণ্যের কোনটিতেই ব্যাচ নম্বর, মেয়াদোত্তীর্ণের তারিখ নেই। এছাড়াও ক্ষতিকর রং মেশানো , অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ উপাদান দিয়ে খাবার প্রস্তুতের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩, ৫২, ৪৮ ধারা সহ অন্যান্য ধারায় দুই লাখ টাকা জরিমানা করা হয়। একইসাথে মেয়াদবিহীন ঘি, ডালডা, মোরব্বা জনসম¥ুখে ধ্বংস করা হয়।

এসময় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ও জেলা স্যানেটারি ইন্সপেক্টর উপস্থিত ছিলেন ।

সম্প্রতি কুষ্টিয়া শহরের বাবর আলী গেট এলাকার বনফুড কনফেকশনারির বার্গার খেয়ে ২৫জন অসুস্থ হয়। তাদেরকে কুষ্টিয়া জেনারেল হাতপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় কুষ্টিয়া মডেল থানা পুলিশ বাদি হয়ে নিরাপদ খাদ্য আইনে একটি মামলা করে। সেই মামলায় বনফুড কনফেকশনারির মালিক জালাল আহমেদসহ আরও তিন কর্মচারীকে আটক করা হয়।