কুষ্টিয়ায় মৌবনের উদ্যোগে বৃদ্ধাদের সম্মাননা প্রদান

কুষ্টিয়ায় মৌবনের উদ্যোগে বৃদ্ধাদের সম্মাননা জানানো হয়েছে।

গতকাল শনিবার দুপুরে মৌবনের ২১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে মৌবন আঙ্গিনায় এক অনুষ্ঠানে ১১জন প্রবীণের হাতে কম্বল, চাদর, মাস্ক ও মিষ্টান্নর পাশাপাশি নগদ অর্থ তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মো: মুরাদ হোসেন।

এসময় তিনি বলেন, আজকের এই অনুষ্ঠানে এসে আমার অনেক ভালো লাগছে। যারা বয়স্ক ভাতা কিংবা বিধবা ভাতার কার্ডের আওতায় আসেনি। তাদের জন্য প্রতিমাসে একটা আর্থিক অনুদান দিয়ে মৌবন কর্তৃপক্ষ যে মহত্ব দেখিয়েছে সত্যি সেটি প্রশসংনীয়।

তিনি বলেন, সামাজিক নিরাপত্তা বেষ্টনী, সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়াতে বর্তমান সরকার বদ্ধপরিকর। এরপরেও সামাজিক দায়বদ্ধতা থেকে সমাজের বিত্তশালীদের এগিয়ে আসা উচিৎ। মৌবন কর্তৃপক্ষ যেভাবে অসহায় মানুষের পাশে দাঁড়ায় এভাবে আরও অন্যদেরও এগিয়ে আসার জন্য আহবান জানান তিনি।

এসময় মৌবনের জেনারেল ম্যানেজার মোশাররাফুল হক বকুল, মৌবনের কর্মকর্তা আশিকুজ্জামান রনিসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মৌবন শুধু ব্যবসায় নয় মানবসেবার মতো বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত রয়েছে দীর্ঘদিন ধরে। কুষ্টিয়া শহরের হাউজিং এলাকায় একটি মহিলা মাদ্রাসা পরিচালনা করা হয়। সেখানে কোরআন শিক্ষা থেকে শুরু করে শিশুদের হাতের লেখা, চিত্রাঙ্কন শেখানোর ব্যবস্থা রয়েছে বিনামূল্যে।

এছাড়াও প্রতিমাসে ১১জন বয়স্ক ব্যক্তি কে সম্মানী ভাতা প্রদান করে থাকে। বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে গরিব মেধাবী শিক্ষার্থীদের প্রতিনিয়ত সহায়তা হিসেবে তাদের আর্থিক সহযোগিতা এমনকি পড়ালেখা শেষ অবধি পর্যন্ত সহযোগিতা প্রদান করে আসছে।