কুষ্টিয়ায় শিশু ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন

দশ বছর বয়সী এক শিশু ধর্ষণের দায়ে কুষ্টিয়ার খোকসা থানায় করা মামলায় ছানার মাঝি নামে একজনের যাবজ্জীবন কারাদÐ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে কুষ্টিয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মুন্সী মো. মশিয়ার রহমান আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দÐপ্রাপ্ত ছানার মাঝি কুষ্টিয়ার খোকসা উপজেলার আমবাড়িয়া পূর্বপাড়া এলাকার মৃত আবেদ আলীর ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৯ সালের ২০ জুন খোকসার আমবাড়িয়া এলাকায় দশ বছরের এক কন্যা শিশু বাড়ির পাশে ছাগল আনতে যায়। এ সময় প্রতিবেশী ছানার মাঝি তাকে জোর করে পাটক্ষেতে নিয়ে ধর্ষণ করে।

ঘটনার পর দিন শিশুটির বাবা হাবিবুর রহমান বাদী হয়ে খোকসা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ এর ৯ (১) ধারায় মামলা করেন। মামলাটির তদন্ত শেষে ওই বছরের ৩১ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের সরকারি কৌঁসুলি আইনজীবী আব্দুল হালিম জানান, মামলার দীর্ঘশুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ এর ৯ (১) ধারায় আসামি ছানার মাঝিকে যাবজ্জীবন কারাদÐের আদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদÐের আদেশ দেন আদালত।