কুষ্টিয়ায় ৮ কোটি টাকার মাদক ধ্বংস করেছে বিজিবি

কুষ্টিয়া সীমান্তে বিভিন্ন সময়ে উদ্ধার হওয়া ৮ কোটি ৬ লাখ ২১ হাজার টাকা মুল্য মানের বিভিন্ন ধরনের মাদক ধ্বংস করেছে ৪৭ বর্ডারগার্ড ব্যাটালিয়ন(বিজিবি)।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার সময় সেক্টর সদর দপ্তর কুষ্টিয়ার অধিনস্থ ৪৭ ব্যাটালিয়ন কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এই মাদক ধ্বংস করা হয়।ধ্বংসকৃত মাদকের মধ্যে ১৭ হাজার ২শ ৪ বোতল বিদেশী মদ, ৩হাজার ৮শ ২৭ বোতল ফেন্সিডিল, ৩শ৯২ কেজি গাজা, ১০ কেজি ৮শ৯ গ্রাম হিরোইন, ৫৭ হাজার ২শ ২৯ পিস ইয়াবা ট্যাবলেট, ৩ হাজার ৪শ পিস ভায়াগ্রাসহ বিভিন্ন ধরনের মাদক। বিজিবি’র দাবী ধ্বংসকৃত এসব মাদকের আনুমানিক বাজারমুল্য ৮ কোটি ০৬ লাখ ২১ হাজার ৯শ ১০ টাকা।

পরিপূর্ন স্বাস্থ্যবিধি মেনে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাদক ধ্বংসের উদ্বোধন করেন ৪৭ বর্ডারগার্ড ব্যাটালিয়ন কুষ্টিয়ার অধিনায়ক লেঃকর্ণেল গোলাম মোর্শেদ পিএসসি। মাদক সেবন এবং পাচার বন্ধে সকলের সহযোগীতা চেয়ে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বিজিবি অত্যান্ত নিষ্টার সাথে সীমান্তে কাজ করে যাচ্ছে। তাই দুর্গম সীমান্ত অঞ্চলের মাদক পাচার রোধের জন্য আরো বেশি কঠোর হওয়ার জন্য বিজিবি সদস্যদের প্রতি অনুরোধ জানান তিনি।

এসময় কুষ্টিয়া জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরসহ বিভিন্ন সরকারী এবং বেসরকারী দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।