কুষ্টিয়া শেখ কামালের ৭২তম জন্মদিন উদযাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা, ক্রীড়া ও সাংস্কৃতি ব্যক্তিত্ব শহীদ শেখ কামালের ৭২তম জন্মদিন স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য উদযাপনের লক্ষ্যে বৃহস্পতিবার জেলা প্রশাসন কুষ্টিয়া কর্তৃক আয়োজিত বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
এ উপলক্ষে জেলা কালেক্টরেট চত্বরে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে প্রতিকৃতিতে ফুল দিয়ে প্রথমে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম ও জেলা পুলিশ সুপার মো: খাইরুল আলম।
এসময় স্থানীয় সরকারে উপ পরিচালক মৃনাল কান্তি দে, কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ শারমিন আখতার, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ট্রেজারী ও স্ট্যাম্প শাখা এবং নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মোহাম্মদ হাফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
এছাড়াও যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক গাছের চারা বিতরণ, ভার্চুয়াল প্লটফর্মে আলোচনা এবং সকল মসজিদ মন্দির গীর্জা ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হয়।
শেখ কামাল স্বাধীন বাংলাদেশের প্রথম ওয়ার কোর্সে প্রশিক্ষণপ্রাপ্ত হয়ে মুক্তিবাহিনীতে কমিশন লাভ ও মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি জেনারেল ওসমানির এডিসি হিসেবে দায়িত্ব পালন করেন। স্বাধীনতার পর শেখ কামাল সেনাবাহিনী থেকে অব্যাহতি নিয়ে লেখাপড়ায় মনোনিবেশ করেন। কামাল বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এবং শাহাদাত বরণের সময় বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগের অঙ্গ-সংগঠন জাতীয় ছাত্র লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাত বরণের আগে তিনি সমাজ বিজ্ঞান বিভাগের এমএ শেষ পর্বের পরীক্ষা দিয়েছিলেন।