কুষ্টিয়া সদর উপজেলা মডেল মসজিদ উদ্বোধন আজ

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধীন ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে কুষ্টিয়া সদর উপজেলা মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করা হবে। দেশের প্রতিটি জেলা-উপজেলায় একটি করে মোট ৫৬০টি স্থাপন করা হচ্ছে। প্রকল্পটির অধীনে  বৃহস্পতিবার (১০জুন) ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করা হবে।

গণ ভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এগুলোর উদ্বোধন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সদর উপজেলা মডেল মসজিদের নির্মাণ ব্যয় ধরা হয়েছে সাড়ে ১২ কোটি টাকা।

জেলা ইসলামিক ফাউণ্ডেশনের উপপরিচালক জানান, মুজিববর্ষ উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে ৫৬০টি দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ করছে সরকার। এর মধ্যে কুষ্টিয়া সদর উপজেলা মডেল মসজিদ সহ ৫০টি মসজিদ উদ্বোধনের জন্য প্রস্তুত করা হয়েছে। আজ বৃহস্পতিবার ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এগুলোর উদ্বোধন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কুষ্টিয়া সদর উপজেলা মডেল মসজিদের দায়িত্বে থাকা হাফেজ ক্বারী মোঃ মাহাবুবুর রহমান বলেন, আধুনিক সব সুযোগ-সুবিধাসহ এসব মসজিদে থাকছে ইসলামিক সাংস্কৃতিক কমপ্লেক্স পাঠাগার, গবেষণা কেন্দ্র, ইসলামিক বই বিক্রয়কেন্দ্র, পবিত্র হেফজ বিভাগ, শিশুশিক্ষা।

এছাড়া অতিথিশালা, পর্যটকদের আবাসন, মৃতদেহ গোছলের ব্যবস্থা, হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ, গণশিক্ষা কেন্দ্র ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রসহ একটি পূর্ণাঙ্গ কমপ্লেক্স হবে একেকটি মসজিদ। মডেল এ মসজিদে একসঙ্গে ১ হাজার ২০০ মুসল্লি নামাজ আদায় করতে পারবেন।