কুষ্টিয়া সীমান্তে বিএসএফ‘র গুলিতে কৃষক গুলিবিদ্ধ

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে বিএসএফের গুলিতে গাজী (৩২) নামে এক বাংলাদেশি কৃষক গুলিবিদ্ধ হয়েছেন।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সকালে উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের ছলিমেরচর সীমান্তে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ কৃষক ওই এলাকার নিয়ামত আলীর ছেলে। তিনি এখন বিএসএফের তত্বাবধানে ভারতে চিকিৎসাধীন রয়েছেন।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা যায়, ছলিমেরচর সীমান্ত এলাকার কৃষক গাজী, রুবেল ও সাহাবুল ১৫৭/২(এস) সীমান্ত পিলার সংলগ্ন বাংলাদেশি ভূ-খন্ডে নিজ জমিতে সরিষা কাটছিলেন। এসময় ভারতের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার মুরাদপুর ক্যাম্পের টহলরত বিএসএফ তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এতে পায়ে গুলিবিদ্ধ হন গাজী। তবে অন্য কৃষকরা পালিয়ে প্রাণে বেঁচে যান। পরে গুলিবিদ্ধ কৃষক গাজীকে ধরে নিয়ে যায় বিএসএফ। এ ঘটনায় সীমান্ত জুড়ে আতংক ছড়িয়ে পড়েছে।

রামকৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান সিরাজ মন্ডল জানান, ছলিমেরচর সীমান্ত এলাকায় বিএসএফের গুলিতে গাজী নামে এক কৃষক গুলিবিদ্ধ হয়েছেন। তবে তিনি মারা গেছেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

এ ঘটনায় ৪৭ বিজিবি ব্যাটালিয়ন অধিনস্থ চিলমারী বিওপি’র পক্ষ থেকে পতাকা বৈঠকের আমন্ত্রণ জানিয়ে বিএসএফের নিকট পত্র পাঠানো হয়েছে।

৪৭ বিজিবির ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল রফিকুল আলম বলেন, সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি একজনের পায়ে গুলি লেগেছে। তিনি ভারতে চিকিৎসাধীন রয়েছেন বলে আমরা জানতে পেরেছি।

মেপ্র/ইএম