কোটচাঁদপুরে কৃষকের ধান ক্রয়ে উন্মুক্ত লটারি অনুষ্ঠিত

ঝিনাইদহের কোটচাঁদপুরে সরাসরি প্রান্তিক কৃষকদের কাছ থেকে ন্যায্যমূল্যে বোরো ধান ক্রয়ের লক্ষে উন্মুক্ত লটারি অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩১মে) বেলা ১২টার দিকে উপজেলা পরিষদে উপজেলা প্রশাসন ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অধিদপ্তরের আয়োজনে এই লটারি অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার নাজনীন সুলতানার সভাপতিত্বে ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসার আঃ আজিজ এর পরিচালনায় উন্মুক্ত লটারি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ.লীগ সভাপতি শরীফুন্নেছা মিকি, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শেখ সাজ্জাদ হোসেন, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক শাহজাহান আলী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পিংকী খাতুন, ওসি এলএসডি নাইমুল হাসান মোহাম্মদ আবদুল্লাহ, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা বাহাউল ইসলাম, উপজেলা সমাজ সেবা অফিসার জহুরুল ইসলাম ও চালকল মালিক সমিতির সভাপতি রাজেদুল ইসলাম রাজা প্রমূখ।

সংশিষ্ট সূত্রে জানাযায়, উপজেলা কৃষি অফিস থেকে ২ হাজার ৯’শ ৯৮ জন কৃষকের তালিকা প্রস্তুত করা হয়েছে। এ তালিকার মধ্য থেকে ৪’শ ৯৪ জন কৃষক লটারির মাধ্যমে নির্বাচন করা হয়। চলতি বোরো মৌসুমে প্রতি কৃষকের কাছ থেকে সর্বোচ্চ ২ টন করে সর্বমোট ৯’শ ৮৮ টন ধান ক্রয় করা হবে।