কোটচাঁদপুরে হোম কোয়ারেন্টাইন না মানায় ২০ হাজার ও চাউল ব্যবসায়ীকে ১৩ হাজার টাকা জরিমানা

বিশ্বজুড়ে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছে। অপরদিকে মারা গেছে হাজার হাজার আক্রান্ত রোগী। বিশ্বে ১৭৩ টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। কভিড-১৯ করোনাভাইরাস প্রতিরোধে বিদেশ ফেরত প্রবাসীদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশনা রয়েছে। কিন্তু অনেকেই হোম কোয়ারেন্টাইন নিয়ম মানছেন না তাদেরকে আর্থিক দন্ড দিচ্ছেন ভ্রাম্যমাণ আদালত।

ঝিনাইদহের কোটচাঁদপুরে হোম কোয়ারেন্টাইন না মানায় পৌর শহরের সলেমানপুর দাশ পাড়ার মো: মনিরুদ্দিনের ছেলে সিঙ্গাপুর প্রবাসী মো: মিন্টুকে ২০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

অপরদিকে করোনার অজুহাতে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ীরা অধিক লাভের আসায় অতিরিক্ত মূল্যে চাউল বিক্রি করছে। এমন অভিযোগের ভিত্তিতে মেইন বাজারের চাউল ব্যবসায়ী দীপংকর অধিকারী কে পাটজাত দ্রব্য ব্যবহার আইন-২০১০ এর ১৪ ধারা ও ভোক্তা অধিকার আইন-২০০৯ এর ৩৯/৪০ ধারায় ১০ হাজার ও রতন কুমার সাহাকে ভোক্তা অধিকার আইনে ৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার দুপুরে শহরের দাশ পাড়ায় ও দোকানে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে এই জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজনীন সুলতানা।

গত ১৫ তারিখে দেশে প্রবেশ করে কোটচাঁদপুুরে নিজ বাড়িতে আসেন মো: মিন্টু (৩৫)। বাসায় না থেকে জনসম্মুখে অবস্থান করায় তাকে ২০ হাজার এবং দুই চাউল ব্যবসায়ীকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

বিদেশ ফেরত সবাইকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইন মেনে চলার নির্দেশ দেন নির্বাহী অফিসার নাজনীন সুলতানা।

এসময় উপস্থিত ছিলেন, মডেল থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলম, উপজেলা সার্টিফিকেট সহকারি আল-মামুন প্রমুখ।