কোহলি বিরল ক্রিকেটার, আমার দেখা সেরা ব্যাটসম্যান: সাঙ্গাকারা

শ্রীলংকার কিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গাকারা বলেছেন, বিরাট কোহলির ফিটনেস বিস্ময়কর। মাঠের ভেতর ও বাইরে সেরা হওয়ার জন্য শারীরিক, মানসিক ও স্কিলের দিক থেকে তার দায়বদ্ধতা আর নিবেদনের কথা আমি জানি। সে বিরল ধরনের ক্রিকেটারদের একজন এবং অনুপ্রেরণাদায়ক। আমার দেখা তিন সংস্করণের অন্যতম সেরা ব্যাটসম্যান।

সম্প্রতি ভারতীয় ধারাভাষ্যকার রাধাকৃষ্ণ শ্রীনিবাসনের সঙ্গে ইউটিউব চ্যানেলে আলাপচারিতায় কোহলির প্রশংসা করে সাঙ্গাকারা আরও বলেছেন, কোহলির যে বিষয়টি আমি সবচেয়ে বেশি পছন্দ করি, তাহল তার আবেগ, তার ব্যক্তিত্ব। অধিনায়ক হিসেবে হোক কিংবা একার লড়াই, তাকে মাঠে আবেগ প্রকাশে ভয় পেতে দেখা যায় না। সে চেষ্টা করে ভারতকে জেতাতে।

কোহলি প্রসঙ্গে সাঙ্গাকারা আরও বলেন, বিরাটের সম্পর্কে অপছন্দ করার কিছু নেই। সে এমন একজন যাকে আমি অনেক শ্রদ্ধা করি এবং এরই মধ্যে সে দুর্দান্ত একজন খেলোয়াড়। সম্ভবত ডন ব্র্যাডম্যানের পর সেরা হওয়ার সুযোগ তার আছে।

অস্ট্রেলিয়ান সাবেক তারকা ক্রিকেটার ডন ব্রাডম্যান ৫২ টেস্টে সর্বোচ্চ ১২টি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন। ভারতীয় ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি ৮৬ টেস্টে ৭টি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন।

কোহলি টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে ৭০টি সেঞ্চুরির সাহায্যে ২১ হাজার ৯০১ রান সংগ্রহ করেছেন। ক্রিকেট বিশ্লেষকরা বলছেন কোহলি শচীন টেন্ডুলকারের শততম সেঞ্চুরির রেকর্ড ভেঙে দেবেন।  সূত্র-যুগান্তর