খোঁজ মিলেছে ভূমিকম্পে নিখোঁজ সাবেক চেলসি ফুটবলারের

শক্তিশালী ভূমিকম্পের আঘাতে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে তুরস্ক। এখন পর্যন্ত প্রায় ৫ হাজার মানুষের মৃত্যু হয়েছে ধ্বংসস্তুপে চাপা পড়ে। নিখোঁজ রয়েছে অসংখ্য মানুষ। নিখোঁজের তালিকায় ছিলো সাবেক চেলসি, নিউ ক্যাসেল ও ঘানার ফুটবলার ক্রিশ্চিয়ান আতসুর নামও। অবশেষে মিলেছে তার খোঁজ।

বর্তমানে তুরস্কের ক্লাব হাতায়াস্পরে খেলা এই আতসুকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে ধ্বংসস্তুপের নিচ থেকে। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে এই ফুটবলার।

পর্তুগিজ স্পোর্টস সাইট ‘এ বোলা’র বরাত দিয়ে করা ডেইলি মেইলের এক প্রতিবেদনে জানা গেছে, ৩২ বছর বয়সী ক্রিশ্চিয়ান আতসু ধ্বংসস্তুপের নিচে চাপা পড়েছিলো। জরুরি উদ্ধারকর্মীরা সেখান থেকে তাকে উদ্ধার করে। তার ডান পায়ে আঘাত রয়েছে। এছাড়া তার শ্বাসকষ্টের সমস্যা হওয়য়ায়তাতে তৎক্ষণাত হাসপাতালে নেওয়া হয়েছে।

আতসুর বপ্ররতমান ক্লাব হাতায়াস্পরের মুখপাত্র মোস্তফা ওজাত জীবিত অবস্থায় আতসুকে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘তাকে (আতসু) ধ্বংসাবশেষ থেকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তবে আমাদের (ক্লাবের) আরেকজন পরিচালক এখনও ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ে রয়েছেন।’

আতসু যেই ভবনে ছিলেন ভূমিকম্পের কারনে সেটি ভেঙে পড়লে ধ্বঙ্গসস্তুপের নিচে চাপা পড়ে সে। নিখোঁজ হওয়ার পরই আতসুর সাবেক ক্লাব নিউক্যাসেল এক টুইটবার্তায় তার জন্য প্রার্থনা করার আহ্বান জানিয়ে লেখেন, ‘ক্রিশ্চিয়ান আতসুর জন্য প্রার্থনা করুন, যেন কিছু ভালো খবর পাওয়া যায় তার ব্যাপারে।’