গাংনীতে অটো চালককে শারিরীক লাঞ্চিত করায় প্রতিবাদ সভা

মেহেরপুরের গাংনীর প্রধান সড়কসহ বিভিন্ন সড়কে অবাধে চলাচল ও অটো চালকদের হরহামেশায় শারিরীক লাঞ্চিত করার প্রতিবাদে গাংনীতে প্রতিবাদ সভা করেছে পাখিভ্যান চালক ও অটো ভ্যান চালক শ্রমিকরা।

সোমবার বেলা ১২ টার সময় গাংনী উপজেলার ভাটপাড়া ফুটবল মাঠে একত্রিত হয়ে প্রতিবাদ সভা করে তারা।

এসময় মেহেরপুর জেলা অটোভ্যান চালক সমিতির সাধারণ সম্পাদক মফলেউর রহমান মিন্টু, সাংগঠনিক সম্পাদক বেল্লাল হোসেন,গাংনী উপজেলা অফিসের সলাইন সম্পাদক আলতাবে হাসেন,গাড়াবাড়িয়া শাখার,সভাপতি মোঃ শাহী,উজলপুর শাখা অফিসের সভাপতি রিপন আলী সালাউদ্দীন,উজ্জল হোসেন এসময় বক্তব্য রাখেন।

গতকাল দুপুরে গাংনী কাথুলী সড়কের ধালা বাজারে উজ্জল হোসেন নামের এক অটোচালক কে মারধরের ঘটনা ঘটে তার সুত্রধরেই এ প্রতিবাদ সভা করে অটো চালকরা।

এসময় বক্তরা অটোভ্যান শ্রমিক নেতারা বলেন বিভিন্ন এলকার গরিব দুস্থ্য মানুষ অটো ভ্যান বা পাখিভ্যান চালিয়ে দু’পয়সা উপার্জন করে জীবন জীবীকা নির্বাহ করছেন। কারো সন্তানকে লেখাপড়া করাচ্ছেন আবার কেউ তারে পরিবারের দায়িত্ব পালন করছেন। অনেকেই আছেন যারা একেবারেই নিম্ন বিত্ত পরিবারের শিক্ষিত মানুষ। পেটের তাগিদে আজ কোন পেশায় না যেতে পেরে বিভিন্ন এনজিও থেকে লোন নিয়ে অটোভ্যান কিনে চালাচ্ছেন। তাদের চলাচল করতে না দিলে সকলে অনাহারে থাকবে। তাই তাদের লাঞ্চিত বা নির্যাতন করা চলবেনা।

 বক্তারা আরো বলেন, বাস মালিক সমিতির লোকজন আমাদের রাস্তায় নামতে দেখে জ্বলে ওঠেন। তারা এবার থেকে কোন অটো চালক বা পাখি ভ্যান চালককে কিছু বল্লে আমরাও মাঠে নেমে তার পতিবাদ করবো।
প্রতিবাদ সভায় এলাকার কয়েকশ অটোভ্যান চালকরা উপস্থিত ছিলেন।

মেপ্র/ইএম