গাংনীতে আবারো উপজেলা প্রশাসনের অভিযান

মেহেরপুরের গাংনীতে আবারো উপজেলা প্রশাসনের দ্রব্যমূল্যের ঊধর্¦গতি নিয়ন্ত্রণে অভিযান পরিচালিত হয়েছে।
গতকাল শুক্রবার বিকালে উপজেলার বামন্দি বাজারে দ্বিতীয় বারের মত চাউলসহ দ্রব্যমূল্যের ঊর্ধগতি নিয়ন্ত্রণে অভিযান ও নোভেল করোনা ভাইরাস বিষয়ে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেন উপজেলা প্রশাসন।

চাউলের দাম বেশী নেওয়া ও মূল্য তালিকা না রাখার দায়ে চাউল ব্যবসায়ী এনামুল হককে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দিলারা রহমান। তিনি সকল ব্যবসায়ীকে দোকানে মূল্য তালিকা প্রদর্শনের নির্দেশ দিয়েছেন।

এ অভিযান চলমান থাকবে, যদি কোন ব্যবসায়ী করোনা ভাইরাসের সুযোগে অসৎ পন্থায় লাভবান হওয়ার উদ্দেশ্যে দ্রব্যের কৃত্রিম সংকট তৈরী বা দ্রব্যমূল্য বৃদ্ধি করে তার বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

তিনি জেলা প্রশাসকের উদ্ধৃতি দিয়ে বলেন, বাজার নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের উদ্যোগে টিসিবি কেন্দ্রের মাধ্যমে ন্যায্যমূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্যের বিক্রয় কার্যক্রম ইতোমধ্যেই শুরু হয়েছ। তাই জনসাধারণের দ্রব্যমূল্য নিয়ে উৎকন্ঠার কোন কারণ নাই।

পরে তিনি নোভেল করোনা ভাইরাস সম্পর্কে সতেচনতামূলক কার্যক্রম পরিচালনা করেন। এ সময় উপস্থিত ছিলেন গাংনী থানা অফিসার ইনচার্জ (ওসি) ওবায়দুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম রিয়াজুল আলম ও বামন্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম বিশ্বাসসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মচারী এবং গাংনী থানা পুলিশের কর্মকর্তা ও পুলিশ বাহিনীর সদস্যবৃন্দ।