গাংনীতে একজনের বিরুদ্ধে আওয়ামীলীগের ভুয়া পদবী ব্যবহারের অভিযোগ

গাংনী পৌর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক পদবী ব্যবহার করে ইউএনও অফিসে একটি আবেদন করেছেন জনৈক আকরামুল হক। ভ’য়া পদবী ব্যবহার করে তিনি ফায়দা লুটতে চেয়েছেন মর্মে অভিযোগ উত্থাপন করে সাংবাদিকদের কাছে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছে গাংনী পৌর আওয়ামীলীগ। গাংনী পৌর আওয়ামীলীগ সভাপতি ছানোয়ার হোসেন বাবলু ও সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবু’র স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি গতকাল মঙ্গলবার দুপুরে গাংনী প্রেসক্লাবে উপস্থিত হয়ে সাংবাদিকদের কাছে তা প্রদান করেন।

সম্প্রতি গাংনী উপজেলায় খাদ্য গুদামে গম ক্রয় সংক্রান্ত বিষয়ে গাংনী পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদবী ব্যবহার করে জনৈক আকরামুল হক ওরফে এনামুল গাংনী উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত আবেদন করেন। বিষয়টি পৌর আওয়ামীগের নজরে আসে। এখানে নাম ও পদবী জালিয়াতি করা হয়েছে বলে দাবী করেছেন পৌর আওয়ামীলীগ। বিজ্ঞপ্তিতে জানানো হয়, গাংনী পৌর আওয়ামীলীগসহ দলীয় কোন কমিটিতে আকরামুল হক ওরফে এনামুলের নামের অস্তিত্ব নেই । উক্ত পদে দায়িত্ব পালন করছেন জাকির হোসেন বাচ্চু ও মতিয়ার রহমান মাস্টার। উপজেলায় গম ক্রয় সংক্রান্ত অভিযোগটি মিথ্যা পরিচয়ে দাখিল করে দলীয় ভাবমুর্তি ক্ষুণ্য করা হয়েছে। এই মিথ্যা পরিচয়দান করীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চলছে বলেও উল্লেখ করা হয়েছে।

তাছাড়া আকরামুল ওরফে এনামুল দির্ঘদিন ধরে গাংনী পৌর আওয়ামীলীগের নাম ও পদবী জালিয়াতি করে বিভিন্ন অফিসে দালালী, হুমকি ধামকি দিয়ে অর্থ বাণিজ্য ও ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদাবাজির অভিযোগ উত্থাপন করে পৌর আওয়ামীলীগ।

আকরামুল হক ওরফে এনামুল হক জানায়, আমি ভুল করেআবেদন পত্রে পৌর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক লিখেছি। প্রকৃত পক্ষে গাংনী আওয়ামীলীগের ৯ নং ওয়ার্ড আওয়ামীগের পদে রয়েছি।

এদিকে ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ইউনুছ আলী জানায় আকরামুল হক নামের কেউ আমাদের ওয়ার্ড আওয়ামীলীগের কমিটিতে নেই।
এব্যাপারে গাংনী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন বলেন, আওয়ামীলীগের পদ পদবী হাটবাজরে ক্রয় করা যায়না। সে আমাদের আওয়ামীলীগের দলীয় কোন পদ-পদবীতে নেই। দলীয় পরিচয়ে কেউ অপকর্ম করলে তার বিরুদ্ধে আহনগত ব্যবস্থা নেয়া হবে। মেরেহপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ খালেক বলেন,আকরামুল হক দলীয় ভুয়া পরিচয়ে নিজেকে জাহির করছেন। আকরামুল হক আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের কোন পদে নেই।