গাংনীতে করোনা প্রতিরোধ কমিটির সভা

সম্প্রতি সরকারের নির্দেশ বাস্তবায়নে করণীয় নির্ধারণে উপজেলা পর্যায়ের ঘটনা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা 11 টার সময় উপজেলা সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহি অফিসার আর এম সেলিম শাহনেওয়াজ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক। এসময় বক্তব্য রাখেন গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম, গাংনী থানার ওসি ওবায়দুর রহমান,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার সাদিয়া সুলতানা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা তৌফিকুর রহমান,সাংবাদিক আকতারুজ্জামান ও সাংবাদিক তোফায়েল হোসেন প্রমুখ।

করোনা প্রতিরোধ কমিটির সভায় মেহেরপুর জেলা কে গ্রিন জোন হিসেবে চিহ্নিত করায় এই গ্রীন জোন হিসেবে টিকিয়ে রাখার দায়িত্ব জনগণ ও প্রশাসনের সকলের। এ বিষয়টির প্রতি গুরুত্ব দিয়ে বিভিন্ন সড়কের উপর দিয়ে যান চলাচল ও সবজি পরিবহনের গাড়ি চালকদের ও যাত্রীদের সতর্ক থাকা, মাছ ব্যবহারে বাধ্য করা,সামাজিক দূরত্ব বজায় রাখা সহ হাট-বাজারে নিয়ম-শৃঙ্খলা বজায় রেখে ব্যবসা বাণিজ্য পরিচালনা করার বিষয় নিয়ে ব্যাপক আলোচনা করা হয়।সে ক্ষেত্রে সরকারী ও বেসরকারী সেবা প্রতিষ্ঠান গুলোতে প্রত্যেককে মাস ব্যবহার বাধ্যতামূলক করার সিদ্ধান্ত গৃহীত হয়।

উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ খালেক তার বক্তব্য বলেন সরকারি সুবিধা পেতে হলে সরকারি আইন কানুন মেনে চলা প্রত্যেকটি নাগরিকের দায়িত্ব ও কর্তব্য।সে ক্ষেত্রে যদি কেউ এই আইনের ব্যত্যয় ঘটায় তাহলে তাকে প্রথমে বোঝানো হবে যদি তিনি না বোঝেন তাহলে তার ওপরে আইন প্রয়োগ করা হবে। তিনি আরো বলেন, হাসপাতাল, ব্যাংক সহ জনসমাগম হয় এমন জায়গাগুলিতে থানা পুলিশকে সংযুক্ত করতে হবে। এর ফলে মানুষ অনেকটা সচেতন হবে এবং মাস ব্যবহার সামাজিক গুরুত্ব বজায় রেখে কাজ করতে বাধ্য হবে।