গাংনীতে চুরি করতে গিয়ে হাতেনাতে চোর আটক, পুলিশে সোপর্দ

মেহেরপুরের গাংনী উপজেলার সাহারবাটি চারচারা বাজারের একটি কীটনাশকের দোকানে চুরি করতে গিয়ে ইনারুল ইসলাম নামের একজনকে হাতেনাতে আটক করেছে স্থানীয় জনতা।

জনতার হাতে আটক ইনারুল ইসলাম (৩৮) গাংনীর মালশাদাহ গ্রামের আজিজুল হকের ছেলে। চুরির ঘটনায় জনতার হাতে আটক হওয়া ইনারুলকে পুলিশে সোপর্দ করা হয়েছে। সোমবার বিকাল ৫ টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ জানায়, সাহারবাটি বাজারে সততা ট্রেডার্স নামের একটি কীটনাশকের দোকান মালিক কাবিদুল ইসলাম দোকান খুলে রেখে আসরের নামাজ আদায় করতে মসজিদে যান। এসময় ইনারুল দোকান খোলা পেয়ে দোকানে প্রবেশ করে কীটনাশকের বোতল চুরি করে তার ব্যাগে ভর্তি করতে থাকে।

এসময় একজন পথযাত্রী বিষয়টি টের পেয়ে তাকে ধরে ফেলে। পরে দোকান মালিক কাবিদুল দোকানে এসে ইনারুলের ব্যাগ থেকে কীটনাশকের বোতলগুলি সনাক্ত করে।

স্থানীয় উৎসুক জনতা জড়ো হলে গাংনী থানা পুলিশকে খবর দেয় স্থানীয়রা। খবর পেয়ে গাংনী থানার এসআই আব্দুল হক তাকে উদ্ধার করে গাংনী থানায় নিয়ে যান। তার ব্যাগ তল্লাশী করে ১১ টি কীটনাশকের বোতল, একটি হাতুড়ি ও একগোছা চাবি উদ্ধার করা হয়।

স্থানীয় দোকানদাররা বলেন, মাঝে মাঝে ইনারুলকে সাহারবাটি বাজারে ঘোরাঘুরি করতে দেখা যেত। সে নিজেকে একটি কোম্পানীর সেল্স ম্যান হিসেবে পরিচয় দিতেন। কোম্পানীর লোক পরিচয়ে বিভিন্ন দোকানে গিয়ে বসে থাকতেন ইনারুল।

এর আগেও উক্ত বাজারের বিভিন্ন কীটনাশক ও সার বীজের দোকানে চুরির ঘটনা ঘটেছে বলে স্থানীয়দের অভিযোগ। সে সকল চুরির সাথেও ইনারুল জড়িত বলে দাবী ব্যাবসায়ীদের।

ইনারুল দীর্ঘদিন যাবৎ গাংনীর মেহেদী বীজ ভান্ডারের সেল্স ম্যান হিসেবে কাজ করতেন। পরে গাংনী হাসপাতাল বাজারে একটি কীটনাশক ও বীজের দোকন দেয়। নিজের ব্যাবসায় দেউলিয়া হয়ে ইনারুল চুরিসহ বিভিন্ন অপকর্মের সাথে জড়িয়ে পড়ে বলে জানান নাম প্রকাশে অনিচ্ছুক অনেক ব্যাবসায়ী।

মেপ্র/ আরপি