গাংনীতে জাতীয় বীমা দিবস পালিত

“মুজিব বর্ষের অঙ্গীকার বীমা হোক সবার” এবারে এই প্রতিপাদ্য বিষয়ের উপর জাতীয় বীমা দিবস পালিত হয়েছে। মেহেরপুরের গাংনীতে জাতীয় বীমা দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতা, বীমা বিষয়ক গান প্রচার, বীমা মেলা, উদ্বুদ্ধকরণ সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সোমবার (১লা মার্চ) সকালে গাংনী উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্য বিধি মেনে স্বল্পপরিসরে আলোচনা সভা করা হয়।
উদ্বুদ্ধকরণ সভায় গাংনী উপজেলা নির্বাহী অফিসারের প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নূর-ই-আলম সিদ্দিকী।
এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাংনী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াছমিন। উপজেলা সহকারী কমিশনার বলেন, বীমা দেশের একটি সম্ভাবনাময় খাত। মানুষের জীবন ও ঝুঁকি নিরসনে বীমা বিশ্বব্যাপী অন্যতম পদ্ধতি হিসেবে বিবেচিত হয়ে আসছে। বীমার ব্যপ্তি বৃদ্ধির লক্ষ্যে জনমনে বীমা সম্পর্কে ইতিবাচক ধারণা তৈরির উদ্দেশ্যে সরকার কর্তৃক বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। বীমা সম্পর্কিত সভা, সেমিনার, বীমা পরিশোধের জন্য অনুষ্ঠান করে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে বীমা দিবস উদযাপন করা হচ্ছে। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাংবাদিক আমিরুল ইসলাম অল্ডাম, গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের টেকনিক্যাল অফিসার আব্দুল্লাহ আল মাসুম, পপুলার লাইফ ইন্স্যুরেন্সের গাংনী উপজেলা ইনচার্জ মখলেছুর রহমান, গাংনী পপুলার বীমার অতিরিক্ত প্রকল্প পরিচালক ফেরদৌস আলমসহ বীমার মাঠকর্মীবৃন্দ।
অনুষ্ঠানের শেষে জাতীয় বীমা দিবস উপলক্ষে ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে বীমার গুরুত্ব’ বিষয়ক রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।