গাংনীতে ঝরে পড়া রোধ ও শিক্ষার মান উন্নয়নে অভিভাবক সমাবেশ

ছাত্র-ছাত্রীদের স্কুল থেকে ঝরে পড়া রোধ ও শিক্ষার মান উন্নয়নে গাংনীর ভাটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক, শিক্ষক ও স্কুল ব্যবস্থাপনা কমিটি সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৫ আগষ্ট)দুপুরের দিকে ভাটপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত এ সমন্বয় সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ হুমায়ূন কবির ( সুমন)।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন গাংনী উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ উবাইদুল্লাহ।

ভাটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ তৌহিদুর রহমান কাকনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক মোঃ শফিকুল ইসলাম।

মুক্ত আলোচনায় শিক্ষার মান উন্নয়নের জন্য মতামত দেন অভিভাবক মোছাঃ জুলিয়া, তাহেরা খাতুন, কাজল, ফিরোজা খাতুন সহ অন্যান্য অভিভাবকবৃন্দ।

দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ গাংনী এরিয়া অফিসের সহযোগীতায় বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য, গ্রাম উন্নয়ন দলের সদস্য ও স্কুল ব্যবস্থাপনা কমিটি যৌথভাবে এই অভিভাবক সমাবেশের আয়োজন করে।

অনিয়মিত শিক্ষার্থীদের নিয়মিত বিদ্যালয়মুখী করা ও শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে অভিভাবকদের সচেতনতা বৃদ্ধি, দ্বিমাসিক ভিত্তিতে অভিভাবক সমাবেশ, স্কুলে ঝরে পড়া শিক্ষার্থীদের সংখ্যা বর্তমানে শূন্য শিক্ষার্থীদের ভাল ফলাফল করানো, দূর্বল শিক্ষার্থীদের বাড়তি নজর দেওয়া,সহ নানা সিদ্ধান্ত গৃহীত হয় অভিভাবক সমাবেশে।

এ সময় বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য, গ্রাম উন্নয়ন দলের সদস্য সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।