গাংনীতে নারী উদ্যোক্তাদের মাঝে এমপি খোকনের ঈদ উপহার

মেহেরপুরের গাংনী উপজেলার তেরাইল গ্রামে মহিলা কৃষি ক্লাবের ১৮০ জন নারী উদ্যোক্তাদের মাঝে ঈদ উপহার তুলে দিলেন এমপি মাহমুদ সাহিদুজ্জামান খোকন।

শুক্রবার বেলা এগারোটার দিকে মেহেরপুর ২ গাংনী আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান খোকন নিজস্ব অর্থায়নে এই নারী উদ্যোক্তাদের মাঝে ঈদ উপহার বিতরণ করেন। মহিলা কৃষি ক্লাবের সংগঠক মোছাম্মদ পিংকি খাতুন এর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন এমপি পত্নী লায়লা আরজুমান বানু শিলা।

এমপি সাইদুজ্জামানের নিজ গ্রামের ১৮০ জন মহিলা কৃষি উদ্যোক্তা দের মাঝে ঈদ উপহার প্রদানকালে বলেন, পুরুষের পাশাপাশি নারীরাও কৃষি ক্ষেত্রে কৃষি উৎপাদনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। সে ক্ষেত্রে বাড়ির আঙিনা হয়ে উঠেছে একেকটি খামার। নারীরা কৃষি ক্ষেত্রে অবদান রাখায় কৃষি ও কৃষকের ব্যাপক উন্নয়ন ঘটেছে। করোনা মোকাবেলায় দেশে খাদ্য ঘাটতি যোগান দিতে 1 ইঞ্চি জায়গা যেন পড়ে না থাকে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বার্তাটি পৌঁছে দিচ্ছেন গাংনী উপজেলার গ্রাম থেকে গ্রামান্তরে পাড়া-মহল্লা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে।

এমপি পত্নী লায়লা আরজুমান বানু শিলা বলেন তিনিও বাড়ির আঙ্গিনায় কীটনাশক মুক্ত সবজি আবাদ করেন। তিনি প্রত্যেক নারীকে নিজ নিজ অবস্থান থেকে কৃষিক্ষেত্রে অবদান রাখার আহ্বান জানান। ঈদ উপহার বিতরণে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।