গাংনীতে পিকেএসএফ এর কম্বল বিতরণ

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর উদ্যোগে দারিদ্র বিমোচন সংস্থা (ডিবিএস) এর সহযোগীতায় মেহেরপুরের গাংনী, বামন্দী ও কাজীপুর ইউনিয়নের অসহায় হতদরিদ্র ৭০০ মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয় ।

বুধবার সকালে ডিবিএস এর গাংনী শাখা অফিস প্রাঙ্গণে ডিবিএস এর নির্বাহী পরিচালক মোঃ আবু জাফরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রনি খাতুন।

এ সময় গাংনী উপজেলা অফিসার মোছাঃ রনি খাতুন বলেন, পিকেএসএফ ও ডিবিএস কে সামাজিক সেবামূলক কর্মকান্ড বাস্তবায়নের জন্য বিশেষভাবে ধন্যবাদ জানান । তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার সব সময়ই জনকল্যাণমূলক কর্মীদের পাশে আছেন ।

ডিবিএস এর নির্বাহী পরিচালক মোঃ আবু জাফর বলেন, পিকেএসএফ সব সময়ই বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে । ডিবিএস পিকেএসএফ এর এই সেবামূলক কার্যক্রম মাঠপর্যায়ে সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে বাস্তবায়ন করতে পেরে অত্যন্ত আনন্দিত ও গর্বিত । ভবিষ্যতে ডিবিএস ও পিকেএসএফ এভাবেই মানুষের সেবাই এগিয়ে আসবে বলে দৃঢ় প্রতিজ্ঞা ব্যক্ত করেন ।

এছাড়া একইদিনে পৃথক পৃথকভাবে ডিবিএস এর বামন্দী ও কাজীপুর শাখাতেও ডিবিএস এর অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাদের উপস্থিতিতে মোট ৭০০ জন দুস্থ ও অসহায় মানুষদের মধ্যে এই কম্বল বিতরণ করা হয় । মূলত তৃণমূল পর্যায়ে যথাযথ জরিপের মাধ্যমে উল্লেখিত তিনটি ইউনিয়নের ৭০০ জন অসহায় শীতার্ত মানুষের তালিকা করা হয় । এবং সেই তালিকার ওপরে ভিত্তি করেই এই কম্বলগুলো বিতরণ করা হয় । কম্বল প্রাপ্ত অসহায় মানুষদের বেশিরভাগই ষাটোর্ধ্ব প্রবীণ। তবে অনেক এতিম, প্রতিবন্ধী ও বিধবা নারীও এই কম্বল পেয়েছেন ।

উল্লেখ্য যে, এর আগেও গত ১৬ই জানুয়ারী রোজ সোমবার মেহেরপুরের কুতুবপুর ইউনিয়স্থ ২৪০ জন অসহায় শীতার্তের মাঝে ডিবিএস তার নিজস্ব অর্থায়নে কম্বল বিতরণ করে ।