গাংনীতে মশার কয়েল জ্বালাতে গিয়ে পুড়ল দিনমজুর আক্কাস আলীর বাড়ি

গাংনীর বামন্দী ইউনিয়নের রামনগরে গোয়াল ঘরে মশার কয়েলের আগুনে আক্কাচ আলী নামের এক দিনমজুরের বাড়ি পুড়ে গেছে। সোমবার মধ্যরাতে ওই গ্রামের মৃতঃ নইমুদ্দিন বিশ্বাসের ছেলে আক্কাস আলী বিশ্বাসের বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, রাতে বাড়িতে আগুন লাগার খবর পেয়ে প্রতিবেশীরা ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে। তার আগেই গোয়ালঘর পুড়ে যায়।

গৃহকর্তা আক্কাস আলী জানান, রাতে পরিবারের সদস্যদের নিয়ে ঘুমিয়ে পড়ি। রাত ২টার দিকে হঠাৎ জেগে দেখি, গোয়াল ঘরে আগুন জ্বলছে। গোয়াল থেকে আগুনের সুত্রপাত হয়ে বসত ঘরে ছড়িয়ে পড়ে।এ সময় চিৎকার করলে প্রতিবেশীরা এগিয়ে আসার আগেই ঘর পুড়ে যায়।

ঘরে থাকা পাঁচটি ছাগল অগ্নীদদ্ব হয়ে একটি একটি ছাগল এছাড়াও বসত ঘরে থাকা সকল আসবাবপত্র ও মালামাল পুড়ে গেছে। যার আনুমানিক মূল্য লক্ষাধিক টাকা।এলাকাবাসী ফায়ার সার্ভিসকে খবর দিলে ঘটনা স্থলে ফায়ার সার্ভিস পৌছানোর আগেই সব পুড়ে যায়।

বামুন্দি ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম বলেন, আমি শুনেছি এবং আমার পরিষদ থেকে তাকে সাহায্য সহযোগিতা করা হবে।

গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা আর এম সেলিম শাহনেওয়াজ জানান এটি দুঃখজনক ঘটনা। অসাবধানতার কারণেই এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ ব্যাপারে মানুষকে সচেতন হওয়া উচিত। অগ্নীকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারকে সরকারি সহযোগিতা করার ব্যবস্থা করা হবে।